বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ভাঙচুর মামলায় ব্যারিস্টার সুমন গ্রেফতার

S M Ashraful Azom
0

সেবা ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় মিরপুর থানায় ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমনকে গ্রেফতার করেছে ডিএমপি পল্লবী থানা পুলিশ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ভাঙচুর মামলায় ব্যারিস্টার সুমন গ্রেফতার


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন মিরপুর মডেল থানা ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা পুলিশ। সোমবার (২১ অক্টোবর) রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, মিরপুর মডেল থানায় দায়ের করা একাধিক মামলার ভিত্তিতে ব্যারিস্টার সুমনকে গ্রেফতার দেখানো হয়েছে। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সংঘটিত ছাত্র হত্যার অভিযোগে মামলাও রয়েছে।


ব্যারিস্টার সুমন গ্রেফতারের ঠিক আগে ফেসবুক লাইভে এসে তার সমর্থকদের উদ্দেশ্যে বলেন, "আমি পুলিশের সঙ্গে যাচ্ছি। দেখা হবে আদালতে। দোয়া করবেন সবাই।"


তিনি গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও তা পাননি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে জয়ী হন। তার প্রতিপক্ষ ছিলেন সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।


আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে ব্যারিস্টার সুমন আত্মগোপনে ছিলেন বলে জানা গেছে। ৫ আগস্ট গণআন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতন ঘটে।


ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সংঘটিত থানা ভাঙচুর, অগ্নিসংযোগ, এবং ছাত্র হত্যার অভিযোগ আনা হয়েছে। মিরপুর মডেল থানায় চলমান মামলাগুলোতে তাকে আসামি করা হয়েছে।


তার গ্রেফতার নিয়ে রাজনৈতিক অঙ্গনে আলোচনা শুরু হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও বিষয়টি নিয়ে নানা মতামত উঠে আসছে।


ব্যারিস্টার সুমন আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে চেষ্টা করবেন বলে ধারণা করা হচ্ছে। তার গ্রেফতার রাজনৈতিক মঞ্চে আরও উত্তেজনা সৃষ্টি করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top