ছাত্রলীগ নিষিদ্ধ: রাজনৈতিক ব্যর্থতা ও অভিযোগের প্রতিক্রিয়া

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক অভিযোগ করেছেন, রাজনৈতিক ব্যর্থতা লুকাতেই সংগঠনটিকে নিষিদ্ধ করা হয়েছে। ছাত্রলীগ দাবি করেছে, এটি জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা।

ছাত্রলীগ নিষিদ্ধ রাজনৈতিক ব্যর্থতা ও অভিযোগের প্রতিক্রিয়া
ছাত্রলীগ নিষিদ্ধ: রাজনৈতিক ব্যর্থতা লুকানোর কৌশল


বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রতিক্রিয়ায় অভিযোগ করেছেন যে, রাজনৈতিক ব্যর্থতা লুকাতেই ছাত্রলীগকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংগঠনটি তাদের বিবৃতিতে উল্লেখ করেছে, “বর্তমানে দেশের বিদ্যমান সংকটে যখন দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি, লাগামহীন অরাজকতা, মব জাস্টিস, হাজার-হাজার দলীয় নেতাকর্মীকে হত্যা এবং রাষ্ট্রীয় ব্যবস্থায় বিদ্যমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক ব্যর্থতা প্রবল, তখনই এসব লুকানোর জন্য ঐতিহ্যবাহী একটি সংগঠনকে নিষিদ্ধ করে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপপ্রয়াস চালানো হচ্ছে।”

ছাত্রলীগ তাদের বিবৃতিতে দাবি করে, “বাংলা ভাষা, স্বাধীনতা, গণতন্ত্র, সাম্য ও মানবিক মর্যাদায় যুগে যুগে বাংলাদেশ ছাত্রলীগের রয়েছে লড়াকু ইতিহাস।” তারা ৫২'র ভাষা আন্দোলন, ৬২'র শিক্ষা আন্দোলন, ৬৬'র ছয়দফা, ৬৯'র গণঅভ্যুত্থান, এবং ৭১'র মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়ার বিষয়টি উল্লেখ করে নিজেদের ইতিহাস তুলে ধরেছে।

এছাড়া, ছাত্রলীগ অভিযোগ করেছে যে, সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের অন্তরের আকুতিকে অনুধাবন করে তারা কোটা সংস্কার আন্দোলন চলাকালীন সময়ে একটি যৌক্তিক সংস্কার ও সমাধানের জন্য সর্বাত্মক ভূমিকা রেখেছে। কিন্তু তারা অভিযোগ করেছে, মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থি এবং রাষ্ট্রবিরোধী কুচক্রী স্বার্থান্বেষী মহল বাংলাদেশের ছাত্রলীগকে শিক্ষার্থীদের বিপরীতে দাঁড় করানোর অপচেষ্টা চালাচ্ছে।

ছাত্রলীগ তাদের বিবৃতিতে উল্লেখ করে, “শেখ হাসিনা যখন ১৫ই জুলাই থেকে সংঘটিত প্রতিটি ঘটনার আন্তর্জাতিক তদন্তের আয়োজন করেছিলেন, তখন এই অবৈধ সরকার হত্যা, ধ্বংসযজ্ঞ ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে দায়মুক্তি দিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে যে অভিযোগ আনার চেষ্টা করছে তা সর্বৈব মিথ্যা ও বানোয়াট।”

এ সময় তারা অন্তর্বর্তী সরকারকে অবৈধ আখ্যা দিয়ে পদত্যাগ দাবি করে।

এদিকে, আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন হিসেবে ছাত্রলীগের নিষেধাজ্ঞা প্রজ্ঞাপন জারি করেছে অন্তর্বর্তী সরকার, যা দেশের রাজনৈতিক অঙ্গনে নতুন আলোচনার জন্ম দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top