বিলাসবহুল গাড়ি নিলামে, আওয়ামী মন্ত্রীদের গাড়ি বন্দরে ১৮টি বিক্রি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: চট্টগ্রাম বন্দরে আটকে থাকা আওয়ামী মন্ত্রী-এমপিদের বিলাসবহুল ১৮টি গাড়ি নিলামে উঠছে। কাস্টমসের কাছে হস্তান্তরিত এই গাড়িগুলোর বিক্রিতে সরকারের রাজস্ব আয় বৃদ্ধির আশা।

বিলাসবহুল গাড়ি নিলামে, আওয়ামী মন্ত্রীদের গাড়ি বন্দরে ১৮টি বিক্রি
আওয়ামী মন্ত্রী-এমপিদের বিলাসবহুল গাড়ি নিলামে, বন্দরে আটকে থাকা ১৮টি গাড়ির নিলাম শীঘ্রই


আওয়ামী লীগ সরকারের সময় মন্ত্রী-এমপিরা বিদেশ থেকে বিনা শুল্কে আনা মোট ৫২টি বিলাসবহুল গাড়ি বন্দরের ইয়ার্ডে ফেলে রেখেছেন, যা এখন নিলামে তোলার প্রক্রিয়া শুরু করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। এসব গাড়ির মধ্যে ১৮টি গাড়ি নিলামের জন্য প্রস্তুত করা হচ্ছে এবং এ সংক্রান্ত নথিপত্র চট্টগ্রাম কাস্টমস হাউস-এ পাঠানো হয়েছে। তবে নিলামের তারিখ এখনও নির্দিষ্ট করা হয়নি।


নিলামে ওঠানো গাড়িগুলোর মধ্যে রয়েছে টয়োটা ল্যান্ড ক্রুজার, ল্যান্ড ক্রুজার প্রাডো, রেঞ্জ রোভার, মার্সিডিজ বেঞ্জ, বিএমডব্লিউ সহ বিভিন্ন বিলাসবহুল ব্র্যান্ড। সবচেয়ে কম দামের ল্যান্ড ক্রুজার গাড়িটি আমদানি করা হয়েছিল প্রায় ৯৮ লাখ টাকায়। শুল্ক দিতে গেলে গাড়িটির খরচ পড়বে প্রায় ৮ কোটি ১০ লাখ টাকা। বেশিরভাগ গাড়ি এসেছে অস্ট্রেলিয়া, জাপান, সিঙ্গাপুর থেকে এবং এগুলোর বেশিরভাগেরই শুল্ককর হার প্রায় ৮২৬.৬%


চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, "নিয়ম অনুযায়ী ৩০ দিন পার হলে বন্দরে আসা গাড়ি নিলামে বিক্রির জন্য কাস্টমস হাউসের কাছে হস্তান্তর করা হয়। চট্টগ্রাম বন্দরে গুরুত্বপূর্ণ জায়গায় রাখা এই গাড়িগুলো দ্রুত নিলামে বিক্রি হলে ইয়ার্ড খালি হবে এবং সেখানে নতুন কনটেইনার রাখার সুযোগ তৈরি হবে।"


জাতীয় রাজস্ব বোর্ড (NBR) এর তথ্য অনুসারে, এসব বিলাসবহুল গাড়ি বিক্রি করে সরকার বিপুল পরিমাণ রাজস্ব সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করেছে। সরকার আশা করছে, নিলামের মাধ্যমে প্রাপ্ত অর্থের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও রাজস্ব বাড়ানো সম্ভব হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top