জীবন থাকতে আওয়ামী লীগকে রাজনীতিতে ফিরতে দেওয়া হবে না: উপদেষ্টা নাহিদ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, আওয়ামী লীগ একটি ফ্যাসিস্ট দল, যা গণ–অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়েছে। তাদের আর রাজনীতি করার সুযোগ দেওয়া হবে না।

জীবন থাকতে আওয়ামী লীগকে রাজনীতিতে ফিরতে দেওয়া হবে না উপদেষ্টা নাহিদ


আজ বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত ‘গণ–অভ্যুত্থানের সরকার, প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক আলোচনা সভায় অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, "গণ–অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ আর রাজনীতি করার অধিকার রাখে না। তারা একটি ফ্যাসিস্ট রাজনৈতিক দল, এবং আমাদের জীবদ্দশায় তাদের রাজনীতিতে ফিরতে দেওয়া হবে না।" বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।

নাহিদ ইসলাম আরও বলেন, "আমাদের সংবিধান গত ১৬ বছরে মানবাধিকার নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। নতুন বাংলাদেশে যেন ফ্যাসিবাদী ব্যবস্থা গড়ে উঠতে না পারে, তা নিশ্চিত করতে হবে। শেখ হাসিনার সরকারকে সরিয়ে দেওয়া হয়েছে যাতে আরেকজন শেখ হাসিনা হয়ে উঠতে না পারে।" তিনি বাংলাদেশের মৌলিক রাজনৈতিক সংস্কার ও বন্দোবস্তের ওপর জোর দেন।

তিনি পেশাজীবীদের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে বলেন, "যেসব ব্যক্তি ফ্যাসিবাদী রাজনীতির অংশীদার ছিল, তাদের পেশাগত পরিচয় বিবেচনার বিষয় নয়, তাদের প্রধান পরিচয় হলো তারা ফ্যাসিস্ট ও গণহত্যাকারী।"

অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সদস্য সচিব আরিফ সোহেল বলেন, "আওয়ামী লীগ ও ছাত্রলীগ দলীয় লেজুড়বৃত্তির কারণে তাদের মানবিকতা হারিয়েছে এবং পশুত্বের পর্যায়ে গিয়ে নিজেদের আত্মমর্যাদা হারিয়েছে।"

জাতীয় নাগরিক কমিটির সদস্য সচিব আখতার হোসেন বলেন, "বাংলাদেশের বর্তমান সংবিধান দিয়ে আর চলা সম্ভব নয়, আমাদের নতুন সংবিধান প্রয়োজন।" তিনি সংবিধানের আর্টিকেল সেভেন নিয়ে আলোচনা করে নতুন সংবিধান প্রস্তাবের দিকে হাঁটার আহ্বান জানান।

সংলাপটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মুশফিকুস সালেহীন, এবং অনুষ্ঠানে বক্তব্য দেন রাজনৈতিক বিশ্লেষক জাহেদ উর রহমান।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top