বঙ্গভবনে প্রবেশের চেষ্টা: গুলিবিদ্ধ ২, সাউন্ড গ্রেনেডে আহত ১

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বঙ্গভবনে প্রবেশের চেষ্টায় গুলিবিদ্ধ ২, সাউন্ড গ্রেনেডে আহত ১। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে উত্তেজনা।

বঙ্গভবনে প্রবেশের চেষ্টা গুলিবিদ্ধ ২, সাউন্ড গ্রেনেডে আহত ১


রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভকারীরা বঙ্গভবনের ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করলে পরিস্থিতি সহিংস হয়ে ওঠে। মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষে গুলিবিদ্ধ হন ফয়সাল আহমেদ বিশাল (২৪) ও শফিকুল ইসলাম (৪৫), এবং সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে আহত হন আরিফ (২০)। তাদের সবাইকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাষ্ট্রপতির বাসভবনের সামনে বিক্ষোভ চলাকালে এক পর্যায়ে বিক্ষোভকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ঢোকার চেষ্টা করেন। নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা বাধা দিলে সংঘর্ষ বাধে। পরে সেনাবাহিনী ও পিজিআর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে এগিয়ে আসেন। সংঘর্ষের এক পর্যায়ে পুলিশ গুলি চালায়, যা আন্দোলনকারীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে।

আহতদের মধ্যে ফয়সাল ও শফিকুলের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া সাউন্ড গ্রেনেডের আঘাতে আহত আরিফের শারীরিক অবস্থাও পর্যবেক্ষণ করা হচ্ছে।

এই ঘটনা দেশের রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতার একটি উন্মুক্ত দৃষ্টান্ত। বঙ্গভবনকে কেন্দ্র করে আন্দোলনের সহিংস রূপ এবং পুলিশের প্রতিক্রিয়া দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর গভীর প্রভাব ফেলছে। গণতান্ত্রিক প্রতিবাদ ও নিরাপত্তার মধ্যে ভারসাম্য রক্ষার প্রশ্ন নতুন করে সামনে এসেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top