যুক্তরাষ্ট্র-কানাডা সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন। এই সফরে তিনি জাতিসংঘসহ বিভিন্ন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

যুক্তরাষ্ট্র-কানাডা সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন সেনাপ্রধান


বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান তার যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরে এসেছেন। শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় তিনি বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। আইএসপিআর থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


এই সফরে সেনাপ্রধান জাতিসংঘ সদর দফতর ও অন্যান্য গুরুত্বপূর্ণ দপ্তরে বিভিন্ন সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তার সাথে বৈঠক করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিষয়েও আলোচনা করেন, যেখানে তিনি বাংলাদেশের শান্তিরক্ষীদের ভূমিকা ও অবদান নিয়ে আলোচনার পাশাপাশি মিশনে বাংলাদেশি শান্তিরক্ষীদের অংশগ্রহণ বৃদ্ধি এবং নেতৃত্বের স্তরে বাংলাদেশের প্রতিনিধিত্ব বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।


সেনাপ্রধান ১৭ অক্টোবর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতর পরিদর্শন করেন এবং ডিপার্টমেন্ট অব পিস অপারেশনস, ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট, জাতিসংঘের মানবাধিকার সংক্রান্ত হাইকমিশন, এবং ডিপার্টমেন্ট অব পলিটিক্যাল ও পিস বিল্ডিং অ্যাফেয়ার্স-এর গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সাথে বৈঠকে মিলিত হন। এসব বৈঠকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের অবদান ও ভূমিকা নিয়ে উচ্চ প্রশংসা করেন আন্তর্জাতিক কর্মকর্তারা। বিশেষ করে, বাংলাদেশি সেনা সদস্যদের নিরলস পরিশ্রম এবং পেশাদারিত্ব শান্তিরক্ষা মিশনে ইতিবাচক প্রভাব ফেলছে বলে উল্লেখ করেন তারা।


যুক্তরাষ্ট্র সফরের পর সেনাপ্রধান কানাডায় গমন করেন। কানাডায় অবস্থানকালে তিনি বিভিন্ন উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন। সেখানে বাংলাদেশ সেনাবাহিনীর দক্ষতা ও সামর্থ্যের বিষয়ে বিশেষ আলোচনা হয়। কানাডার সামরিক ও বেসামরিক কর্মকর্তারাও বাংলাদেশি শান্তিরক্ষীদের সাহসী ও পেশাদার কর্মদক্ষতার প্রশংসা করেন।


জেনারেল ওয়াকার-উজ-জামানের এই সফর ছিল মূলত ১৫ অক্টোবর থেকে শুরু এবং গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক কূটনৈতিক সম্পর্ক স্থাপন ও উন্নয়নের লক্ষ্যে এই সফর পরিচালিত হয়। দেশের জন্য গৌরবজনক এই সফর বাংলাদেশের আন্তর্জাতিক শান্তিরক্ষা কার্যক্রমে ভূমিকা বৃদ্ধি করার ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top