জেড আই খান পান্নার আগাম জামিন, হত্যা চেষ্টা মামলায় ১৮০ আসামি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেন আইনজীবী জেড আই খান পান্না। খিলগাঁও থানার হত্যা চেষ্টা মামলায় ১৮০ জনের মধ্যে তিনি ৯৪ নম্বর আসামি।

জেড আই খান পান্নার আগাম জামিন, হত্যা চেষ্টা মামলায় ১৮০ আসামি


রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা হত্যা চেষ্টা মামলায় সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্নাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ এনায়েত হোসেনের হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন। মামলার পুলিশ রিপোর্ট দাখিলের আগ পর্যন্ত তিনি জামিনে থাকবেন।

জেড আই খান পান্নার পক্ষে শুনানিতে অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিমসহ আরও বেশ কয়েকজন আইনজীবী। খিলগাঁও থানায় গত ১৭ অক্টোবর ছাত্র–জনতার আন্দোলনের সময় মো. আহাদুল ইসলাম নামে একজনকে গুলি ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন তার বাবা মো. বাকের।

এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৯ জুলাই রাজধানীর খিলগাঁওয়ের মেরাদিয়া বাজার এলাকায় ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে পুলিশের পাশাপাশি আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অস্ত্রশস্ত্রসহ ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আন্দোলন দমনের চেষ্টা করেন। এতে আহাদুল ইসলাম বাঁ পায়ে গুলিবিদ্ধ হন এবং তাকে লাঠিপেটা করা হয়। মামলায় মোট ১৮০ জনের নাম উল্লেখ করা হয়েছে, যেখানে আইনজীবী জেড আই খান পান্না ৯৪ নম্বর আসামি।

এ ঘটনার পর আহাদুলকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ বেশ কয়েকজন বিশিষ্ট রাজনৈতিক নেতার নামও উল্লেখ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top