মিত্ররা ইসরাইলের সঙ্গে যুদ্ধে পিছপা হবে না: ইরান

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি শুক্রবার এক ভাষণে বলেছেন, ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ে তাদের মিত্ররা পিছপা হবে না এবং লড়াই চালিয়ে যাবে। তেহরান সমর্থিত হিজবুল্লাহ যোদ্ধা এবং ইসরাইলি সেনাদের মধ্যে লেবাননে চলমান সংঘর্ষের পর এই বক্তব্য প্রদান করেন তিনি।

মিত্ররা ইসরাইলের সঙ্গে যুদ্ধে পিছপা হবে না ইরান



খামেনির এই বক্তব্য ইসরাইলের বিরুদ্ধে ইরানের দ্বিতীয়বারের মতো সরাসরি হামলার প্রতিক্রিয়ায় দেওয়া হয়। তিনি ফিলিস্তিনের স্বাধীনতাকামী যোদ্ধাদের, বিশেষ করে হামাসের গত বছরের ৭ অক্টোবরের হামলাকে "যৌক্তিক ও আইনি" পদক্ষেপ হিসেবে সমর্থন করেন। খামেনি ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে ফিলিস্তিনি যোদ্ধাদের প্রতিরোধকে "ভয়ঙ্কর প্রতিরক্ষা" হিসেবে অভিহিত করে প্রশংসা করেন।

হামাসের সেই হামলায় ১,২০৫ জন ইসরাইলি নিহত হয় এবং তা বিশ্বব্যাপী সমালোচনার ঝড় তোলে। তবে ইরান-সমর্থিত গোষ্ঠীগুলো, বিশেষ করে লেবাননের হিজবুল্লাহ এবং ইয়েমেনের হুতি বিদ্রোহীরা হামাসের প্রতি সমর্থন জানায়। লেবাননে হিজবুল্লাহ ও ইসরাইলি সেনাদের মধ্যে সীমান্তে সংঘর্ষ চলছে, যেখানে হিজবুল্লাহ ইসরাইলি সেনাদের পিছু হটতে বাধ্য করেছে।

ইসরাইলি সামরিক বাহিনী লেবাননের হিজবুল্লাহর ঘাঁটিগুলোতে একাধিক হামলা চালিয়েছে, যার ফলে কয়েক হাজার লেবাননবাসী বাস্তুচ্যুত হয়েছেন। হামলায় একজন ইরানি জেনারেল এবং হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হন।

আয়াতুল্লাহ খামেনি বলেন, "এই শাহাদাতের মাধ্যমে প্রতিরোধ আরও শক্তিশালী হবে এবং জয় অর্জন করবে।" তিনি ইসরাইলকে "বিদ্বেষপূর্ণ শাসন" বলে উল্লেখ করে দাবি করেন যে এটি দীর্ঘস্থায়ী হবে না।

ইসরাইলি নেতাদের কাছ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি, কারণ তারা ইহুদি নববর্ষ উদযাপন করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top