তদন্তে দোষী হলেই ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, মামলা হলেই গ্রেফতার করা হবে না, বরং প্রথমে তদন্ত হবে। তদন্তে যদি অভিযুক্তরা দোষী প্রমাণিত হন, তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তদন্তে দোষী হলেই ব্যবস্থা নেয়া হবে স্বরাষ্ট্র উপদেষ্টা



শনিবার বিকেলে রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) হেডকোয়ার্টারে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বীর আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা সদস্য ও ইউনিট লিডার শহীদ মীর মাহফুজুর রহমান মুগ্ধ’র নামে প্রতিষ্ঠিত ‘স্কাউটার শহীদ মীর মুগ্ধ ভবন’ ও তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধায় উৎসর্গীকৃত আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজের প্রবেশ তোরণ উদ্বোধন করা হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, "পূর্বে পুলিশ বাদী হয়ে মামলা করতো এবং নাম উল্লেখ না করে অজ্ঞাত পরিচয়ের অনেক ব্যক্তিকে মামলায় জড়ানো হতো। তবে এখন সাধারণ জনগণই মামলা করছে, পুলিশ নয়।"

তিনি আরও বলেন, "বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা জীবন উৎসর্গ করেছেন, তারা সবাই শহীদ। শুধু মুগ্ধ নয়, তাদের সবার জন্য আমাদের দোয়া করা উচিত যাতে তারা শহীদের মর্যাদা পান।"

উপদেষ্টা আরও বলেন, আন্দোলনে আহত ও অসুস্থদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। প্রয়োজনে বিদেশ থেকে চিকিৎসক এনে বা তাদের বিদেশে পাঠিয়ে চিকিৎসা দেওয়া হবে।

এসময় তিনি উল্লেখ করেন, বিগত সরকারের নেতৃবৃন্দ ও আইনশৃঙ্খলা বাহিনীর কিছু শীর্ষ কর্মকর্তা পালিয়ে গেছে, তবে সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় নতুন করে পালানো তাদের জন্য কঠিন হয়ে পড়েছে।

অনুষ্ঠানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের প্রধান সেলিম মো. জাহাঙ্গীর এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলামসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top