ঘূর্ণিঝড় ডানা: খুলনাসহ উপকূলীয় অঞ্চলে ঝড় ও বৃষ্টির শঙ্কা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ঘূর্ণিঝড় ‘ডানা’ ২৪-২৬ অক্টোবরের মধ্যে উপকূলে আঘাত হানতে পারে। বাংলাদেশে খুলনাসহ উপকূলীয় অঞ্চলে ৫৫ কিমি বেগে ঝড় ও ভারী বৃষ্টির আশঙ্কা।

ঘূর্ণিঝড় ডানা খুলনাসহ উপকূলীয় অঞ্চলে ঝড় ও বৃষ্টির শঙ্কা


বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ থেকে ঘূর্ণিঝড় ‘ডানা’ ভয়াবহ আকার ধারণ করছে। ভারতের আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ থেকে ২৬ অক্টোবরের মধ্যে এই ঘূর্ণিঝড় বাংলাদেশ, পশ্চিমবঙ্গ, ওডিশা ও মায়ানমারের উপকূলে আঘাত হানতে পারে। বিশেষ করে বাংলাদেশের খুলনা বিভাগ ও উপকূলীয় অঞ্চলে বেশি প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। ঘূর্ণিঝড়টির কারণে সমুদ্রে ৫৫ কিলোমিটার বেগে ঝড় এবং ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া বিশেষজ্ঞরা বলছেন, ‘ডানা’ ধীরে ধীরে শক্তি সঞ্চয় করছে এবং আরও বিধ্বংসী হয়ে উঠতে পারে। ইতিমধ্যেই আবহাওয়া অধিদপ্তর সতর্কতা জারি করেছে এবং উপকূলীয় অঞ্চলগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার প্রস্ততি নিতে বলেছে। এছাড়া বাংলাদেশের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ২৪ অক্টোবরের পর থেকে উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।

  • আমেরিকা ও ইউরোপের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ২৪ অক্টোবর দুপুর থেকে ২৫ অক্টোবর সন্ধ্যার মধ্যে ঘূর্ণিঝড়টি উপকূলে আঘাত করতে পারে।
  • ২২ অক্টোবর থেকে সমুদ্র উত্তাল হতে শুরু করবে এবং পশ্চিমবঙ্গ, ওডিশা, এবং বাংলাদেশের উপকূলীয় অঞ্চল সবচেয়ে ঝুঁকিতে রয়েছে।
  • বাংলাদেশের খুলনা ও উপকূলীয় অঞ্চল সবচেয়ে বেশি প্রভাবিত হতে পারে।
  • ৫৫ কিমি বেগে ঝড় এবং ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top