চন্ডিকা হাথুরুসিংহে বরখাস্ত: বিসিবির বড় সিদ্ধান্ত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে। বিসিবি সভাপতি ফারুক আহমেদ মঙ্গলবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। হাথুরুসিংহের বিরুদ্ধে দলের মধ্যে বিভাজন সৃষ্টি এবং অসদাচারণের মতো অভিযোগ উঠেছিল।

চন্ডিকা হাথুরুসিংহে বরখাস্ত বিসিবির বড় সিদ্ধান্ত
চন্ডিকা হাথুরুসিংহের বরখাস্তের ফলে বাংলাদেশ ক্রিকেটে একটি নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। বিসিবি এখন নতুন কোচ খুঁজতে শুরু করবে।


বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একটি চমকপ্রদ সিদ্ধান্ত নিয়ে দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে তোলপাড় সৃষ্টি করেছে। দীর্ঘদিন ধরে চলমান গুঞ্জনের অবসান ঘটিয়ে মঙ্গলবার বিসিবি সভাপতি ফারুক আহমেদ আনুষ্ঠানিকভাবে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্তের ঘোষণা দিয়েছেন।

হঠাৎ করেই বিসিবির ডাকা সংবাদ সম্মেলন এবং এর আগে সভাপতির দেওয়া সংকেত সব মিলিয়ে হাথুরুসিংহের পদচ্যুতির পূর্বাভাস দিয়েছিল। বিসিবির বোর্ড মিটিং শেষে ফারুক আহমেদ বলেছিলেন, "দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো, এরকম কথা কিন্তু আমরা জাতীয় দলের ক্ষেত্রে বলতে পারব না..." এই বক্তব্যটি হাথুরুসিংহের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছিল।

২০২৩ সালে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়া হাথুরুসিংহের সঙ্গে বিসিবির চুক্তি ২০২৫ সাল পর্যন্ত ছিল। তবে বিভিন্ন কারণে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে বরখাস্ত করা হয়েছে। হাথুরুসিংহের বিরুদ্ধে দলের মধ্যে বিভাজন সৃষ্টি, অসদাচারণ এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় দলের ব্যর্থতার মতো অভিযোগ উঠেছিল। এছাড়াও, তিনি নির্ধারিত সময়ের চেয়ে অনেক বেশি ছুটি নিয়েছিলেন, যা বিসিবির অসন্তোষের কারণ হয়ে দাঁড়িয়েছিল।

হাথুরুসিংহের বরখাস্তের ফলে বিসিবির সঙ্গে তার চুক্তি ভেঙে যাওয়ায় তাকে বড় অঙ্কের জরিমানা দিতে হতে পারে। তবে বিসিবিও যুক্তি দেখাতে পারে যে, হাথুরুসিংহে নিজেই চুক্তির শর্ত লঙ্ঘন করেছেন।

চন্ডিকা হাথুরুসিংহের বরখাস্ত বাংলাদেশ ক্রিকেটে একটি নতুন অধ্যায়ের সূচনা করেছে। এই সিদ্ধান্তের ফলে বাংলাদেশ দলের কোচিং স্টাফে ব্যাপক পরিবর্তন আসতে পারে। বিসিবি এখন নতুন কোচ খুঁজতে শুরু করবে, যিনি দলকে আন্তর্জাতিক ক্রিকেটে আরও উচ্চতায় নিয়ে যেতে পারবেন।

হাথুরুসিংহের বরখাস্ত নিয়ে ক্রিকেট বিশ্লেষকরা বিভিন্ন মতামত দিচ্ছেন। কেউ কেউ এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন, আবার কেউ কেউ মনে করেন যে, এই সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেটের জন্য ক্ষতির কারণ হতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top