জুলাই-আগস্ট আন্দোলনে শহীদ পরিবারকে ৩০ লাখ টাকা সহায়তা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জুলাই-আগস্ট আন্দোলনের শহীদ পরিবারকে ৩০ লাখ টাকা করে পুনর্বাসন সহায়তা দেবে ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’। আহতদের চিকিৎসার জন্য বিশেষ পদক্ষেপ নেওয়া হবে।

জুলাই-আগস্ট আন্দোলনে শহীদ পরিবারকে ৩০ লাখ টাকা সহায়তা
জুলাই-আগস্ট আন্দোলনের শহীদদের পরিবারকে ৩০ লাখ টাকা সহায়তা


জুলাই-আগস্ট আন্দোলনের শহীদদের পরিবারকে ৩০ লাখ টাকা সহায়তা

জুলাই-আগস্টের বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের পরিবারকে পুনর্বাসনের জন্য প্রতি পরিবারে ৩০ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছে ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’। বৃহস্পতিবার রাজধানীর হেয়ার রোডে ফরেন সার্ভিস একাডেমিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

আর্থিক সহায়তা ও পুনর্বাসন উদ্যোগ

মাহফুজ আলম বলেন, "যদি ভবিষ্যতে যাচাই-বাছাই করে আরও আর্থিক সহায়তার প্রয়োজন হয়, তবে সেটাও দেওয়া হবে।" শুধু শহীদদের পরিবার নয়, আন্দোলনে আহতদেরও পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে। আহতদের পুনর্বাসন এবং চিকিৎসার জন্য আগামী সপ্তাহে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা রিজওয়ানা হাসান বলেন, "আহতদের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশেও পাঠানো হবে। ইতোমধ্যে সাতজনের একটি তালিকা প্রস্তুত করা হয়েছে, তবে প্রয়োজন হলে আরও ব্যবস্থা নেওয়া হবে।"

চিকিৎসা সেবায় গাফিলতি মেনে নেওয়া হবে না

রিজওয়ানা হাসান আরও বলেন, "আহতদের চিকিৎসায় কোনো গাফিলতি সহ্য করা হবে না। দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতালে বিনা খরচে চিকিৎসা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। যারা ইতোমধ্যে চিকিৎসার জন্য টাকা দিয়েছে, তাদের পয়সা ফেরত দেওয়ার ব্যবস্থা করতে বলা হয়েছে।"

এই সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলমও উপস্থিত ছিলেন।

এই সহায়তা জুলাই-আগস্ট আন্দোলনের ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও ভবিষ্যৎ স্থিতিশীলতা নিশ্চিতের অংশ হিসেবে নেওয়া হচ্ছে। ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানিয়েছে, প্রয়োজন হলে এই সহায়তার পরিমাণ আরও বাড়ানো হবে এবং আহতদের জন্য দীর্ঘমেয়াদি পুনর্বাসন পরিকল্পনা হাতে নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top