জাতীয় সংগীত গেয়ে কিসের প্রতিবাদ করলো উদীচী

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জাতীয় সংগীত পরিবর্তনের ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানিয়েছে। শুক্রবার সকালে, তারা জাতীয় প্রেস ক্লাবের সামনে একত্রিত হয়ে 'আমার সোনার বাংলা'সহ বিভিন্ন দেশাত্মবোধক গান গেয়ে এই প্রতিবাদে সোচ্চার হয়।

জাতীয় সংগীত গেয়ে কিসের প্রতিবাদ করলো উদীচী



এর আগে, জামায়াতে ইসলামীর সাবেক আমিরের ছেলে আব্দুল্লাহিল আমান আযমী জাতীয় সংগীতকে 'স্বাধীনতার অস্তিত্বের পরিপন্থি' আখ্যা দিয়ে তা পরিবর্তনের দাবি জানিয়েছিলেন। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

এই বক্তব্যের জবাবে, উদীচী সহ বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ জানায়। উদীচী এই প্রতিবাদে সকলকে একত্রিত করার উদ্যোগ নেয়।

উদীচীর সভাপতি অধ্যাপক বদিউর রহমান বলেন, "আমাদের মুক্তিযুদ্ধ নিয়ে যখনই কোনো আঘাত আসবে, আমরা তার প্রতিবাদ করবো। আমাদের জাতীয় সংগীত, জাতীয় পতাকা কারো দানে পাওয়া নয়।"

উদীচীর সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে বলেন, "প্রগতিশীল সব আন্দোলন-সংগ্রামে উদীচী সামনে থেকেছে। যখনই দেশের উপর, আমাদের মুক্তিযুদ্ধের উপর আঘাত এসেছে- আমরা প্রতিবাদ করেছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top