চলতি মাসেও দেশে বন্যার আশঙ্কা!

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ভারী বৃষ্টিপাতের কারণে বাংলাদেশে চলতি মাসেও বন্যার আশঙ্কা রয়েছে। দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের কিছু স্থানে স্বল্পমেয়াদী এ বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

চলতি মাসেও দেশে বন্যার আশঙ্কা!



চলতি সেপ্টেম্বর মাসের দীর্ঘমেয়াদী আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। যার প্রভাবে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া সংস্থাটি।

সর্বশেষ শুক্রবারও দেশের বিভিন্ন অঞ্চলে আগামী তিন দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। এই অবস্থায় পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। 

তবে সংস্থাটি জানিয়েছে, আপাতত বন্যার আশঙ্কা কম। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান শুক্রবার গণমাধ্যমকে এমটা জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ১০ দিনে দেশের প্রধান নদী ব্রহ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা অববাহিকায় বন্যার আশঙ্কা নেই। তবে ছোট বা আকস্মিক বন্যাপ্রবণ রংপুর, সিলেট ও চট্টগ্রাম বিভাগের নদীগুলোর জন্য কোনো মধ্যমেয়াদী পূর্বাভাস নেই। মূলত টানা কতদিন ভারী বৃষ্টি হতে পারে বন্যার ক্ষেত্রে সেটি বিবেচ্য বিষয়। 

এসব ছোট নদী অববাহিকায়ও আগামী তিন দিনে বন্যার আশঙ্কা নেই বলেও জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান।

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top