বকশীগঞ্জ উপজেলা আ’লীগের কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ

Seba Hot News : সেবা হট নিউজ
0

আসমাউল আসিফ, জামালপুর প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে অসহযোগ আন্দোলনের পক্ষে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল থেকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগ ও এক ইউপি চেয়ারম্যানের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বকশীগঞ্জ উপজেলা আ’লীগের কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ



রবিবার দুপুরে উপজেলার মালিবাগ মোড় ও উপজেলা পরিষদ চত্বর এলাকায় এই ঘটনা ঘটে।

বরিবার দুপুরে বকশীগঞ্জ উপজেলার নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় থেকে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। এদিকে, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীরা আগে থেকেই অবস্থান নেয়। শিক্ষার্থীদের মিছিলটি উপজেলার মালিবাগ মোড়ে পৌছালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়া নেতাকর্মীদের ধাওয়া দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় প্রথমে দলীয় কার্যালয় ভাঙচুর করে সেখানে থেকে চলে যায় তারা। পরবর্তীতে আন্দোলনকারী আবার ফিরে এসে দলীয় কার্যালয়ে অগ্নিসংযোগ করে। এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম বলেন, সাধারণ শিক্ষার্থীদের সাথে মিলে বিএনপির নেতাকর্মীরা আমাদের দলীয় কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এতে আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়েছেন।
এছাড়াও বকশীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম প্রামাণিকের ব্যাক্তিগত গাড়িতে আগুন দেয় আন্দোলনকারীরা। এতে গাড়িটি পুরোপুরি ভষ্মিভূত হয়ে যায়। ইউপি চেয়ারম্যান মাসুম প্রামাণিক জানান, গাড়িটি উপজেলা পরিষদ চত্বরের নিরাপদ স্থানে রেখে আমি একটি কাজে জামালপুর শহরে যাই। পরে শুনতে পাই আন্দোলনকারীরা আমার গাড়িতে আগুন দিয়েছে। আমি এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করব।
এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অহনা জান্নাত বলেন, উপজেলা চত্বরে রাখা বগারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের গাড়িতে দুর্বত্বরা আগুন দিলেও কার্যালয়ে কোন হামলার ঘটনা ঘটেনি।  
এদিকে, দুপুরে ইসলামপুর উপজেলায় সাব-রেজিস্টার অফিস মাঠে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা জড়ো হতে থাকে। এ সময় যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের উপরে হামলা চালায়। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়। ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু তাহের জানান, ৪ জন সাধারণ শিক্ষার্থী আহত অবস্থায় হাসপাতালে আসে, তাদের জরুরি বিভাগ থেকে চিকিৎসা দেওয়া হয়েছে।

এছাড়াও মাদারগঞ্জ উপজেলা পরিষদ এলাকা থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বালিজুড়ি বাজারে এসে পৌছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় কিছু আন্দোলনকারী একটি দোকানে আশ্রয় নিলে সেখান থেকে পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ জানান, বালিজুড়ি বাজারে সাধারণ জনতা উত্তেজিত হয়ে আন্দোলনকারীদের গণধোলাই দিতে গেলে ৪৯ জনকে উদ্ধার করে পুলিশ তাদের থানায় নিয়ে আসে। উদ্ধারকৃতদের যাচাই-বাছাই করা হচ্ছে তারা শিক্ষার্থী কি না, যারা শিক্ষার্থী তাদের ছেড়ে দেয়া হবে।    
(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top