৪৮ সেন্টিমিটার উপর দিয়ে বইছে কাজিপুরে যমুনা নদীর পানি

Seba Hot News : সেবা হট নিউজ
0

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত কয়েকদিনের বৃষ্টিতে সিরাজগঞ্জের কাজিপুর পয়েন্টে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

৪৮ সেন্টিমিটার উপর দিয়ে বইছে কাজিপুরে যমুনা নদীর পানি



সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পরিমাপক দপ্তরের হিসেবে গত ২৪ ঘন্টায় যমুনার পানি দুপুর বারোটা পর্যন্ত ২৪ সেন্টিমিটার  বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৪৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

 এদিকে এরইমধ্যে কাজিপুরের খাসরাজবাড়ী, তেকানি, চরগিরিশসহ নানাস্থানে দেখা দিয়েছে ভাঙন।নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন পাকা রাস্তায় বাঙন দেখা দিয়েছে। এই রাস্তা ভাঙলে ওই এলাকার সাথে পুরো চরাঞ্চলের যোগাযোগ বন্ধ হয়ে যাবে। খাসরাজবাড়ীর একটি উঁচু রাস্তা ভেঙ্গে তিন গ্রামের সাথে স্থলপথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

 কাজিপুর উপজেলা কৃষি অফিসসূত্রে জানা গেছে, মোট ২২৮ হেক্টর জমির রোপা আমনের বীজতলা, সবজি, কলা, তিল, মরিচ, আউশ ও পাটক্ষেত পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি অবাহত থাকলে এর পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছেন উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলাম।  

এদিকে কাজিপুর শিক্ষা অফিসসূত্রে জানা গেছে এ পর্যন্ত ৩০ টি বিদ্যালয়ে বন্যার পানি প্রবেশ করেছে।কাজিপুর সদর ইউনিয়নের পলাশপুর, শুভগাছা ইউনিয়নের শুভগাছা , বীর শুভগাছা, উত্তর শুভগাছা, আমন মেহার, বয়রাবাড়ি, তেকানি ইউনিয়নের চর আদিত্যপুর, মাইজবাড়ী ইউনিয়নের শ্রীপুর, সুতানারা, বদুয়ারপাড়াসহ, যুক্তিগাছা, চর দোরতা, খিরাইকান্দি,গোয়াল বাথান, চর ডগলাস, সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শুভগাছা ও নিশ্চিন্তপুর  উচ্চ বিদ্যালয়ে বন্যার পানি প্রবেশ করেছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিকল্প স্থানে পাঠদানের নির্দেশনা দেয়া হয়েছে।

কাজিপুর উপজেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান জানান, পানিবন্দী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের সম্ভব হলে বিকল্প স্থানে পাঠদানের নির্দেশনা দেয়া হয়েছে। আর শিক্ষকদের বিদ্যালয়ে সার্বক্ষণিক দেখভালের বিষয়ে বলা হয়েছে।    

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন জানান, বন্যা মোকাবেলায় আমাদের সার্বিক প্রুস্তুতি রয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে এবং প্রাণিসম্পদ অফিস তিনটি মেডিকেল টিম গঠন করেছে। প্রস্তুত রাখা হয়েছে বন্যা আশ্রয়কেন্দ্র ও মুজিব কেল্লাগুলো।  

বন্যার্তদের জন্যে সরকারিভাবে আমরা বেশকিছু বরাদ্দ পেয়েছি। আশা করি কোন সমস্যা হবে না।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top