ইসলামপুরে বন্যা পরিস্থিতি চরম অবনতি

Seba Hot News : সেবা হট নিউজ
0

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে বন্যা পানি রাতারাতি ব্যপকভাবে বৃদ্ধি পাওয়ায় ৫০হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। বিভিন্ন এলাকায় ভানবাসীরা মানবেত জীবনযাপন করছে। 

ইসলামপুরে বন্যা পরিস্থিতি চরম অবনতি



উপজেলার আটটি ইউনিয়নের সাথে স্থল পথের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলা থেকে চিনুডুলী ইউনিয়নের আমতলী বাজার সড়কে ও গুঠাইল সড়কে পানি উঠায় স্থল পথের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। 

এছাড়াও সদর ইউনিয়নে নটারকান্দা ও পাঁচবাড়িয়া সড়ক পানির তোড়ে ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বেলগাছা  নদী ভাঙ্গনে শিলদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় নদীর গর্ভে বিলীন হয়ে গিয়েছে। সিন্দুরতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়টি যেকোন মুহুর্তে বিলীন হয়ে যাওয়ার আশংকা রয়েছে। 


ইতিমধ্যে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ করে দিয়েছে। পানিবন্দি মানুষগুলো উঁচু স্থানে,বিভিন্ন স্কুলে,আত্বীয় স্বজনের বাড়ীতে আশ্রয় নিয়েছে। 

এদিকে বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ খাবার পানির পাশাপাশি হাঁস,মুরগী সহ গো খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। 

এদিকে বন্যার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে গত ২৪ঘন্টায় বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৯৯সেন্টি মিটারে উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম জানান-বন্যা কবলিতদের মাঝে ত্রানসামগ্রী বিতরন কার্যক্রম চলমান রয়েছে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top