ইসলামী ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুট করছে জামায়াত-শিবির চক্র

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: প্রতিষ্ঠালগ্ন থেকেই ইসলামী ব্যাংক থেকে নামসর্বস্ব প্রতিষ্ঠানের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লোপাট করছে জামায়াত-শিবির চক্র। 

ইসলামী ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুট করছে জামায়াত-শিবির চক্র



নতুন পরিচালনা পর্ষদ আসার পরও তা বন্ধ হয়নি। দেশের সবচেয়ে ভালো ব্যাংক হিসেবে পরিচিতি ছিল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। 

অন্য ব্যাংককে স্বল্প মেয়াদে নিয়মিত ধার দিত এই ব্যাংক। কিন্তু ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখা থেকে নামসর্বস্ব কাগুজে প্রতিষ্ঠানের নামে বড় অঙ্কের ঋণ দেয়ার ঘটনা ২০২২ সালে জানতে পারে বাংলাদেশ ব্যাংক। গণমাধ্যমেও তখন এ নিয়ে বিভিন্ন খবর প্রকাশিত হওয়ায় সারাদেশে আলোচনার জন্ম দেয়।

যার মধ্যে উল্লেখ্যযোগ্য হলো ইসলামী ব্যাংকের আলোচিত ৩ হাজার ৩০০ কোটি টাকা ঋণ জালিয়াতির ঘটনা।
দুদকের একটি সূত্রে জানা গেছে, আলোচিত ওই ঋণ কেলেঙ্কারির তথ্য জানতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।   

সূত্রে আরো জানা গেছে, ইসলামী ব্যাংকের তিন হাজার ৩০০ কোটি টাকার ঋণ জালিয়াতির ঘটনায় বাংলাদেশ ব্যাংকসহ নাবিল গ্রুপের ১১টি কোম্পানিকে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তেমনি একটি প্রতিষ্ঠান নাবিল গ্রুপ, যাদের পিওন থেকে শুরু করে বেশ কয়েকজন কর্মচারীর নামে কাগুজে প্রতিষ্ঠান বানিয়ে হাজার হাজার কোটি টাকা ঋণ দেয়া হয়েছে।

(ads1)
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top