জামালপুর জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Seba Hot News : সেবা হট নিউজ
0

জামালপুর সংবাদদাতা: জামালপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন খানের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির ও উৎকোচ গ্রহণের অভিযোগ ওঠেছে। অবশ্য তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করেছেন।

জামালপুর জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ



জনৈক নবাগত শিক্ষক যোগদানের কাগজপত্র আটকে দিয়ে উৎকোচ গ্রহণের বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। ওই শিক্ষকের পিতা আব্দুস সালামের অভিযোগ তার মেয়ে আসমাউল হোসনার নিয়োগপত্র হাতে পান দেরিতে। 

কিন্তু শিক্ষা অফিস চলতি বছর ২০ জুনের মধ্যে যোগদানের আদেশ জারি করে। ওই আদেশে ৭টি উপজেলার মোট ৩২৫ জন শিক্ষক যোগদান করেন রাজস্ব খাতে। এরমধ্যে মেলান্দহ উপজেলার ১৩ জন। 

আসমাউল হোসনাকে বাদ দিয়ে জেলা শিক্ষা অফিস ১২জনের নিয়োগপত্র গ্রহণ করেছে। কয়েকদিন দেরিতে আসমাউল হোসনার নিয়োগপত্র হাতে পাবার পরপরই জেলা শিক্ষা অফিসে যোগাযোগ করেন। 

২০ জুনের মধ্যে যোগদানপত্র জমা না দিতে পারার অজুহাতে ওই জেলা শিক্ষা অফিসার তার নিয়োগপত্র গ্রহণে অস্বীকৃতি জানান। 

একপর্যায়ে ৫ লাখ টাকার উৎকোচ দাবি করেন। পরে ৩ লাখ টাকার বিনিময়ে তার নিয়োগপত্র গ্রহণ করেন বলে অভিযোগে প্রকাশ। আর এই টাকাগুলো আদান-প্রদানে সহযোগিতা করেন-তারই অফিসের হেডক্লার্ক আলী আহাম্মদ, পিয়ন সিয়াম ও গাড়ী চালক কমল।  

অপরদিকে কর্ম্ ফাকির অভিযোগে দেওয়ানগঞ্জ মৌলভিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আরেক শিক্ষক সানজিদা হককে বরখাস্ত করা হয়। সেখানে পশ্চিম লঙ্কারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রহিমা খানমকে মৌলভিরচর প্রাথমিক বিদ্যালয়ে বদলির আদেশ জারি করেছে ময়মনিসংহ বিভাগীয় শিক্ষা অফিস। 

মজার বিষয় হচ্ছে, দেওয়ানগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের জারিতকৃত একপত্রে দেখা যায়, সংশ্লিষ্ট বিদ্যালয়ে শুন্য পদ না থাকায় লঙ্কারচর প্রাথমিক বিদ্যালয়েই পদায়নের সুপারিশ করেছেন। 

এই পদায়নের সুপারিশ বহাল রাখতেও উৎকোচ গ্রহণের দাবির বিষয়টিও প্রকাশ্যে সমালোচিত হলে তড়িগড়ি করে ওই শিক্ষককে দেওয়ানগঞ্জ পৌরসভার বালিকা বিদ্যালয়ের প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পত্র জারি করেন।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করলে তিনি জানান-যথা সময়েই ওই শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছে। টাকা গ্রহণের কোন সুযোগ এবং কারণও নেই। তবে ওই শিক্ষকের ফাইলটা খুজে পেতে দেরি হয়েছিল। বিষয়টা এমন। আবার দেওয়ানগঞ্জের শিক্ষক বদলির বিষয়ে তিনি জানান-ওই শিক্ষক তার চাকরি ফিরে পেয়েছেন। আবার ওই স্থানেই তাকে পোস্টিং দেয়ার সুযোগও ছিল না। মূলত: তারই পছন্দের প্রতিষ্ঠানে তাকে বদলি করা হয়েছে। 

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top