উল্লাপাড়ায় সওজের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

Seba Hot News : সেবা হট নিউজ
0

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সরকার ঘোষিত কারফিউ অমান্য করে সড়ক ও জনপদের (সওজ) কোটি টাকার জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরশহরের গুলিস্তান এলাকার বাসিন্দা তেল ব্যবসায়ী আলহাজ্ব আকমাল হোসেনের বিরুদ্ধে।

উল্লাপাড়ায় সওজের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ



পৌর শহরের গুলিস্তান এলাকায় তার ৫ শতক জায়গার উপর নির্মিত সাততলা ভবনের সামনে পৌরসভার শোভাবর্ধন এরিয়ার সীমানা খুঁটি ভেঙ্গে সওজের ফাঁকা জায়গা দখল করে আরসিসি ঢালাই দিয়ে তার উপর স্থায়ী টিনসেট ঘর নির্মাণ করে এই অবৈধ দখলদার। এদিকে খবর পেয়ে সওজ কতৃপক্ষ এই অবৈধ স্থাপনা বন্ধের জন্য ঘটনাস্থলে এলে দখলদার আকমল ও তার ৩ ছেলে সওজের কর্মকর্তার সঙ্গে অসৌজন্য আচরণ করে।  

ঘটনার প্রেক্ষিতে বুধবার সকালে উল্লাপাড়ার নির্বাহী ম্যাজিট্রেড সহকারী কমিশনার (ভুমি) শারমিন আক্তার রিমা ও পুলিশ সদস্যদের উপস্থিতিতে সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ জাহিদুর রহমান এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ ঘটনায় স্থানীয় গণমাধ্যমকর্মীরা উচ্ছেদ অভিযান স্থলে পৌছে তথ্য-উপাত্ত, ছবি ও ভিডিও ধারণ করার চেষ্টা করলে দখলদার ও তার লোকজন সাংবাদিকদেরকেও অকথ্য গালিগালাজ করে। 

এব্যাপারে আকমল ও তার স্বজনেরা গণমাধ্যম কর্মীদের কাছে মুখ খোলেননি।

পাশ্ববর্তী জায়গার মালিক আলহাজ্ব আব্দুল বাতেন হিরু অভিযোগ করে বলেন, এই অবৈধ দখলদার আকমাল হোসেন আমার প্রতিবেশি নরেশ দত্তের পরিবারের নিকট থেকে ৫ শতক জায়গা ক্রয় করে স্থানীয় পৌরসভা থেকে বহুতল ভবনের নকসার অনুমোদন নিয়ে আশপাশের আরোও ৩ শতক জায়গা দখল করে অনুমোদিত নকশার ডিজাইন পরিবর্তন করে সাত তলা ভবন নির্মাণ করে। সরকারি জায়গা দখলে নিয়ে পাকা করে সেট নির্মাণের অভিযোগে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন স্থানীয় প্রশাসন। এ বিষয়ে পৌর মেয়র বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। 

এব্যাপারে লিমন সরকার অভিযোগ করে বলেন, এই জায়গার উপর আদালতে মামলা ও নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও তিনি জোরপূর্বক বিন্ডিং নির্মাণ করেছেন।

সাবেক পৌর কাউন্সিলর আসাদুল হক জানান, কারসাজি করে অন্যোর জায়গা দখল করে এই অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন আকমাল। 

এ বিষয়ে উল্লাপাড়া সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ জাহিদুর রহমান বলেন, সওজের জায়গার অবৈধ দখলদারদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের আলোকে উচ্ছেদ অভিযান শুরু করেছি। এ অভিযান চলমান প্রক্রিয়া আগামীতেও চলবে।

পৌর মেয়র এস এম নজরুল ইসলাম জানান, সরকারি জায়গা দখল করে যে কোন স্থাপনা নির্মাণ করা অবৈধ। এটি আইনত দণ্ডনীয় অপরাধ। এব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। 
(ads1)
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top