রৌমারী বাইটকামারী হাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

Seba Hot News : সেবা হট নিউজ
0

শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বাইটকামারী হাট-বাজারে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে হাট ইজারাদার আলতাফ হোসেন এর বিরুদ্ধে।

রৌমারী বাইটকামারী হাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ



টোল আদায় বন্ধের জন্য ব্যবসায়ীদের গণস্বাক্ষরিত একটি অভিযোগ দায়ের করেন উপজেলা নির্বাহী অফিসার বরাবর।
(ads1)
অভিযোগ ও ন্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে ক্ষুদ্র ব্যবসায়ীরা উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাইটকামারী বাজারের মাঝখানের গলিতে খোলা জায়গায় অস্থায়ীভাবে চটি দোকান দিয়ে ব্যবসা করে আসছে। 

বর্তমানে হাট ইজারাদার আলতাফ হোসেন এর নির্দেশে তার লোকজন দিয়ে ওই ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে নিয়মবর্হিভুত ভাবে ১০ টাকার স্থলে ২০ টাকা চাদা আদায় করছেন। 

যা গত বছরের চেয়ে তিনগুণ বেশি। অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে দোকান মালিক  ও ইজারাদারের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায় সংঘর্ষের রুপ নেয়। 
(ads2)
ফলে অতিরিক্ত টোল আদায় বন্ধ চেয়ে ব্যবসায়ী ও এলাকাবাসির স্বাক্ষরিত ও হাট-বাজার কমিটির সভাপতি ফরহাদ হোসেন বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

জেলা প্রশাসক হাট-বাজারের টোল আদায়ের চার্ট টাঙ্গানোর নির্দেশ দিলেও ইজারাদার তা মানছেন না। একই অবস্থা উপজেলার অন্যান্য হাট-বাজারের।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বাইটকামারী হাটের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ইপজেলা সহকারি কমিশনার (ভূমি) কে দায়িত্ব দেওয়া হয়েছে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top