স্বপ্ন এখনও বেঁচে: সেমিতে যেতে বাংলাদেশের সম্ভাবনা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে উঠতে পারতো অস্ট্রেলিয়া এবং তাদের সঙ্গী হতো ভারত। কিন্তু হাইভোল্টেজ ম্যাচে আফগানিস্তান অজিদের ২১ রানে হারিয়ে লড়াই জমিয়ে তুলেছে। এখন ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়েও বিদায়ের শঙ্কায় রয়েছে ভারত।

স্বপ্ন এখনও বেঁচে সেমিতে যেতে বাংলাদেশের সম্ভাবনা



বিশ্বকাপের শুরু থেকেই আফগানিস্তান একের পর এক চমক দেখাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিপক্ষে হারলেও ধারাবাহিক পারফরম্যান্স বজায় রেখেছে তারা। অজিদের বিপক্ষে ১২৭ রানে তাদের আটকে দিয়ে জয় ছিনিয়ে নেয় আফগানরা। এতে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে প্যাট কামিন্সের দলকে হারিয়েছে তারা।

বাংলাদেশের এখনও সেমিফাইনালে যাওয়ার সুযোগ আছে, তবে এজন্য দুটি শর্ত পূরণ করতে হবে। প্রথমত, আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেতে হবে। দ্বিতীয়ত, ভারতের জয় প্রার্থনা করতে হবে। অস্ট্রেলিয়া হারলে এবং নেট রানরেটে এগিয়ে থাকলেই সেমিতে যাবে বাংলাদেশ।

সুপার এইটে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত, ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া, শূন্য পয়েন্টে চতুর্থ স্থানে বাংলাদেশ। তিনে রয়েছে আফগানিস্তান।

যদি ভারত অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়, তবে আফগানিস্তানকে হারালেও লাভ হবে না বাংলাদেশের। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ও ভারত সেমিতে উঠবে। তবে যদি আফগানিস্তান বাংলাদেশকে হারায় এবং অস্ট্রেলিয়া ভারতের বিপক্ষে জয় পায়, তাহলে নেট রানরেটে নির্ধারিত হবে সেমিতে কারা যাবে। অস্ট্রেলিয়া যদি ভারতকে ১ রানে হারায়, তাহলে বাংলাদেশকে আফগানিস্তানকে ৩৬ রানে হারাতে হবে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top