মতিউর রহমানের বিপুল সম্পদের উৎস: প্রভাবশালী ব্যক্তিদের প্রশ্রয়

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: রাজস্ব বিভাগের কর্মকর্তা মতিউর রহমানের বিপুল সম্পদের উৎস নিয়ে সর্বত্র আলোচনা চলছে। তিন প্রভাবশালীর প্রশ্রয়ে তিনি এত সম্পদশালী হয়েছেন বলে জানা গেছে।

মতিউর রহমানের বিপুল সম্পদের উৎস প্রভাবশালী ব্যক্তিদের প্রশ্রয়
মতিউর রহমানের বিপুল সম্পদের উৎস: প্রভাবশালী ব্যক্তিদের প্রশ্রয়



রাজস্ব বিভাগের কর্মকর্তা মতিউর রহমানের বিপুল সম্পদের উৎস নিয়ে সর্বত্রই আলোচনা চলছে। অনুসন্ধানে জানা গেছে, তিন প্রভাবশালীর প্রশ্রয়ে তিনি এত সম্পদশালী হয়েছেন। এ বিষয়ে সামাজিক মাধ্যমে তাদেরও তদন্তের আওতায় আনার দাবি উঠেছে। গতকাল রবিবার রাজস্ব বিভাগ থেকে ওএসডি করা হয়েছে মতিউর রহমানকে এবং সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। তার দুর্নীতির অনুসন্ধান শুরু করেছে দুদক।

(ads1)

প্রখ্যাত সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরী মৃত্যুর আগে লিখেছিলেন, ‘নব্য আওয়ামী লীগ সেজে বহু স্বাধীনতাবিরোধী সুবিধা ভোগ করছে। এর জন্য প্রধানমন্ত্রীকে একসময় ভুগতে হবে।’ মতিউরের বাবা রাজাকার ছিলেন এবং তার প্রথম স্ত্রীর বাবাও ছিলেন রাজাকার। অথচ তিনি এখন আওয়ামী লীগের হয়ে নরসিংদীর রায়পুরার উপজেলা চেয়ারম্যান। মতিউরকে প্রশ্রয় দেওয়া তিন প্রভাবশালী এক জন সচিব, এক জন প্রশাসন ক্যাডারের প্রভাবশালী কর্মকর্তা এবং আরেক জন বাংলাদেশ ব্যাংকের শীর্ষ কর্মকর্তা।

একজন সিনিয়র আওয়ামী লীগ নেতা বলেছেন, ‘প্রশাসনের মধ্যে থাকা মুক্তিযুদ্ধবিরোধী কর্মকর্তাদের খুঁজে বের করে মুখোশ উন্মোচন করা দরকার। এরাই মাঝেমধ্যে সংকট তৈরি করে প্রধানমন্ত্রীকে বিব্রত করেন।’

গতকাল এনবিআর থেকে ওএসডি করা হয়েছে মতিউর রহমানকে। সোনালী ব্যাংকের বোর্ড থেকেও সরিয়ে দেওয়া হয়েছে তাকে। দুদক তার দুর্নীতির অনুসন্ধানে তিন সদস্যের কমিটি গঠন করেছে। মতিউরের বিরুদ্ধে ২০০৪, ২০০৮, ২০১৩ ও ২০২১ সালে চার বার অনুসন্ধান করা হলেও কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি। এবার পঞ্চম বারের মতো তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু হয়েছে।

(ads2)

সম্প্রতি কোরবানির জন্য ১২ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে মতিউর রহমানের ছেলে ইফাত আলোচনার জন্ম দেন। ইফাতকে ছেলে হিসেবে পরিচয় দেননি মতিউর রহমান। ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী জানান, ইফাত তার মামাতো বোনের সন্তান। এরপর থেকে মতিউর রহমানের দামি জীবনযাপন, রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়।

মতিউর রহমান কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের সভাপতি এবং সোনালী ব্যাংকের পরিচালক। ২০২২ সালের ১ ফেব্রুয়ারি তাকে সোনালী ব্যাংকের পরিচালক নিয়োগ দেওয়ার সুপারিশ করে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top