প্রত্যাবাসনই রোহিঙ্গা সংকট সমাধানের চাবিকাঠি: বাংলাদেশ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের ৫৬তম অধিবেশনে রোহিঙ্গা সংকটের ওপর আলোচনায় জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের ভারপ্রাপ্ত স্থায়ী প্রতিনিধি সঞ্চিতা হক বলেছেন, "নানা সীমাবদ্ধতা সত্ত্বেও বাংলাদেশ প্রায় সাত বছর ধরে প্রায় ১২ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে আসছে।

প্রত্যাবাসনই রোহিঙ্গা সংকট সমাধানের চাবিকাঠি বাংলাদেশ



মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবাসনই এই সংকটের একমাত্র টেকসই সমাধান।" তিনি জানান, বাংলাদেশ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর জন্য সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে এবং রাখাইনে রোহিঙ্গাদের জীবিকার ব্যবস্থা উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

সঞ্চিতা হক রাখাইনে রোহিঙ্গাদের ওপর সহিংসতার ঘটনাগুলো নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং মিয়ানমারের যেকোনো সংঘাত যেন বাংলাদেশের জনগণ ও সম্পদকে প্রভাবিত না করে সে বিষয়ে সতর্ক করেন। তিনি বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য পর্যাপ্ত মানবিক সহায়তার আহ্বান জানান এবং রোহিঙ্গা ইস্যুকে অগ্রাধিকার দিতে মানবাধিকার বিষয়ক হাইকমিশনারকে অনুরোধ করেন।

অধিবেশনের শুরুতে মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ভলকার তুর্ক রোহিঙ্গাদের মানবাধিকার পরিস্থিতির ওপর একটি প্রতিবেদন পেশ করেন, যেখানে তিনি রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত নৃশংস অপরাধের পুনরাবৃত্তি রোধ করার আহ্বান জানান।

এই অধিবেশনটি ১৮ জুন জেনেভায় শুরু হয়েছে এবং ১২ জুলাই পর্যন্ত চলবে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top