রাষ্ট্রপতির আহ্বান: ফিলিস্তিনসহ সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ান

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দেশের বিত্তবানদের ফিলিস্তিনসহ দেশের দারিদ্র্যপীড়িত ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, "কেউ যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়, সে লক্ষ্যে সমাজের দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ান।"

রাষ্ট্রপতির আহ্বান ফিলিস্তিনসহ সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ান
রাষ্ট্রপতির আহ্বান: ফিলিস্তিনসহ সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান



বঙ্গভবনের ক্রেডেনশিয়াল হলে ঈদ-উল-আজহা উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছা ভাষণে রাষ্ট্রপতি সকলকে ধনী-গরীব নির্বিশেষে একসঙ্গে ঈদের আনন্দ উপভোগ করার আহ্বান জানান। তিনি বলেন, "ফিলিস্তিনের গাজাসহ বিশ্বের অনেক স্থানে মানুষ অনাহারে, অর্ধাহারে, বিনা চিকিৎসায় ও স্বজনহারা বেদনায় দিন কাটাচ্ছে। তাদের কথাও আমাদের ভাবতে হবে।"

শক্তিশালী ঘূর্ণিঝড় রিমেলের আঘাতে উপকূলীয় অঞ্চলে ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, "অনেকেই ইচ্ছা থাকলেও কোরবানি করতে পারছে না। ঘূর্ণিঝড়ে সহায়-সম্বল হারিয়ে মানবেতর জীবনযাপন করছে।" তিনি এদের দুঃখ-কষ্ট লাঘবের চেষ্টা করতে ও ঈদের খুশিতে তাদেরও শরিক করতে সকলকে নির্দেশনা দেন।

ঈদুল আজহা উপলক্ষে দেশ-বিদেশের সকল বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, "ঈদ-উল-আযহা মানুষের মধ্যে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে এবং সহিষ্ণুতার শিক্ষা দেয়।"

তিনি আরও বলেন, "হিংসা-বিদ্বেষ ভুলে সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেই। পশু কোরবানির সাথে সাথে আমরা যেন অন্তরের কলুষতা, হিংসা ও বিদ্বেষ পরিহার করতে পারি, মহান আল্লাহর দরবারে এ প্রার্থনা করছি।"

মশা-মাছি ও বিভিন্ন রোগের প্রকোপ থেকে বাঁচতে কোরবানির পর আশপাশের পরিবেশ পরিষ্কার রাখতে সবার প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি। তিনি কোরবানির বর্জ্য সময়মতো সরিয়ে নিতে সিটি কর্পোরেশনকে সর্বাত্মক সহযোগিতা করার অনুরোধ জানান।

এর আগে রাষ্ট্রপতি ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদুল আজহা উপলক্ষে বঙ্গভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা ও বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতি মন্ত্রিসভার সদস্য, সিনিয়র রাজনীতিবিদ, কূটনীতিক, বীর মুক্তিযোদ্ধা, বিচারক, বুদ্ধিজীবী, সাংবাদিক, কবি, লেখক, শিক্ষক এবং বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top