নন্দীগ্রামে কষ্টিপাথর বিষ্ণুমূর্তি উদ্ধার, একজন গ্রেপ্তার

Seba Hot News : সেবা হট নিউজ
0

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে নওগাঁ-১৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা।

নন্দীগ্রামে কষ্টিপাথর বিষ্ণুমূর্তি উদ্ধার, একজন গ্রেপ্তার



মূর্তি পাচারে জড়িত বেলাল হোসেন (৫৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি উপজেলার বিজরুল হাটপাড়ার মৃত ওয়ায়েজ উদ্দিনের ছেলে। 

গতকাল বুধবার গ্রেপ্তারকৃত আসামীকে বগুড়ার আদালতে প্রেরণ করে থানা পুলিশ। এর আগে মঙ্গলবার মূর্তি পাচারে জড়িত বেলাল হোসেনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন নওগাঁ-১৬ বিজিবির হাবিলদার মো. আসাদুজ্জামান। 

মামলার বিবরণে জানা গেছে, উদ্ধারকৃত ২৬.৫ কেজি ওজনের কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তির মূল্য প্রায় ২৬ লাখ ৫০ হাজার টাকা। নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের বিজরুল এলাকার একটি বসতবাড়িতে কষ্টিপাথরের মূর্তি গোপনে রেখে বিক্রয়ের চেষ্টার তথ্য পেয়ে গত মঙ্গলবার বিজিবির একটি বিশেষ টহল দল অভিযান চালায়। বাড়ির কাছাকাছি বিজিবি সদস্যদের উপস্থিতি টেরপেয়ে একজন পালানোর চেষ্টা করে। 

আটকের পর বিজিবির জিজ্ঞাসাবাদে বেলাল হোসেন জানায়, ভারতে পাচার করার উদ্দেশ্যে কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি নিজ হেফাজতে রেখেছেন। তিনি মূর্তি পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেন। স্থানীয়দের উপস্থিতিতে বেলালের দেখানো শয়ন ঘরের পাশে মাটির নিচে পুতে রাখা কষ্টিপাথর সদৃশ বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। 

(ads1)
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top