ফেসবুকে ফিলিস্তিনের পক্ষে কোকাকোলা বয়কটের জোয়ার

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: সম্প্রতি ফেসবুকে কোকাকোলা বয়কট করে ফিলিস্তিনকে সমর্থনের একটি প্রচারণা ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এই আন্দোলনটি কোকাকোলার পণ্য বর্জন করার আহ্বান জানাচ্ছে, কারণ অনেক মানুষ বিশ্বাস করে যে কোকাকোলা তাদের ব্যবসায়িক এবং অর্থনৈতিক কার্যক্রমের মাধ্যমে ইসরায়েলকে সমর্থন করছে।

ফেসবুকে ফিলিস্তিনের পক্ষে কোকাকোলা বয়কটের জোয়ার



ফিলিস্তিনে চলমান সংঘর্ষ এবং ইসরায়েলি সেনাবাহিনীর আক্রমণের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে অনেকেই সামাজিক মাধ্যমে বয়কটের আহ্বান জানাচ্ছেন। এই আন্দোলনের মূল উদ্দেশ্য হল কোকাকোলা সহ অন্যান্য বড় ব্র্যান্ডগুলোর বিরুদ্ধে অর্থনৈতিক চাপ সৃষ্টি করা, যাতে তারা তাদের কার্যক্রমে পরিবর্তন আনতে বাধ্য হয় এবং মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে কথা বলতে উদ্বুদ্ধ হয়।

বয়কটের সমর্থকদের দাবি হল, যদি কোকাকোলার মতো বড় কোম্পানিগুলো তাদের কার্যক্রমে মানবাধিকারের প্রতি শ্রদ্ধা দেখায়, তাহলে বিশ্বব্যাপী অনেক কোম্পানি তাদের পদাঙ্ক অনুসরণ করবে এবং এটি ফিলিস্তিনের জনগণের জন্য একটি ইতিবাচক পরিবর্তন আনতে পারে।

এই ধরনের সামাজিক আন্দোলন এবং বয়কট প্রচারণা পূর্বেও দেখা গেছে, যেখানে ব্র্যান্ডগুলোকে নৈতিকতার মানদণ্ডে দাঁড় করানোর চেষ্টা করা হয়েছে। তবে এই প্রচারণা কতটা সফল হবে তা সময়ই বলে দেবে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top