তিস্তা প্রকল্প নিয়ে ভারত-চীন উভয়ের প্রস্তাব বিবেচনা করা হবে: প্রধানমন্ত্রী

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তিস্তা প্রকল্প নিয়ে ভারত ও চীন উভয়ই প্রস্তাব দিয়েছে। বাংলাদেশ যেটা লাভজনক মনে করবে, সেটাই গ্রহণ করবে।

তিস্তা প্রকল্প নিয়ে ভারত-চীন উভয়ের প্রস্তাব বিবেচনা করা হবে: প্রধানমন্ত্রী



প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন যে তিস্তা প্রকল্প নিয়ে ভারতের পাশাপাশি চীনও প্রস্তাব দিয়েছে। তিনি বলেছেন, এই দুই দেশের প্রস্তাবই বিবেচনা করে দেখা হবে এবং যেটা বাংলাদেশের জন্য লাভজনক হবে সেটা গ্রহণ করা হবে। মঙ্গলবার (২৫ জুন) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভারত সফরে তিস্তার পানি বণ্টন নয়, মহাপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। চীনও এই প্রকল্প নিয়ে প্রস্তাব দিয়েছে। তিনি বলেন, "আমরা কারও সঙ্গে বৈরিতা নয়, সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই এগিয়ে যাব। আমার দেশের মানুষের কল্যাণে যার সঙ্গে যতটুকু সম্পর্ক রাখা দরকার, সেটা করে যাচ্ছি। ভারত আমাদের চরম দুঃসময়ের বন্ধু, তারা রক্ত দিয়ে মুক্তিযুদ্ধে সহযোগিতা করে স্বাধীনতা এনে দিয়েছে; কাজেই তাদের গুরুত্বটা আমাদের কাছে এমনিতেই আছে। আবার চীন যেভাবে নিজেকে উন্নত করেছে, সেখান থেকে আমাদের শেখার আছে। সবকিছু ভেবেই আমরা সম্পর্ক এগিয়ে নিয়ে যাচ্ছি।"

প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, তিস্তা প্রকল্প নিয়ে চীন ও ভারত উভয়ই প্রস্তাব দিয়েছে। ভারত একটি টেকনিক্যাল গ্রুপ পাঠাবে এবং চীনও একটি ফিজিবিলিটি স্টাডি করছে। তিনি বলেন, "আমাদের কাছে যাদের প্রস্তাব সবচেয়ে বেশি গ্রহণযোগ্য এবং লাভজনক মনে হবে, আমরা সেই প্রস্তাবটাই গ্রহণ করব।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top