ভূমধ্যসাগরে নৌকাডুবি: ১১ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৬৪ জন

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: মঙ্গলবার (১৮ জুন) ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ১১ জন অভিবাসীর মৃত্যু হয়েছে, যার মধ্যে তিনজন মাদারীপুরের বাসিন্দা। এ ঘটনায় ৫১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহত মাদারীপুরের তিনজন হলেন শিবচরের আলী হাওলাদার, সাব্বির এবং তাদের বন্ধু। বর্তমানে তাদের পরিবারে শোকের মাতম চলছে।

ভূমধ্যসাগরে নৌকাডুবি ১১ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৬৪ জন



নৌকাটি লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে সোমবার (১৭ জুন) ভোরে ইতালির লাম্পেদুসা উপকূল থেকে ৪০ মাইল পশ্চিমে বিপদে পড়ে। উদ্ধারকর্মীরা জানায়, নৌকার ডেকের নিচে আটকে থাকা লোকদের মধ্যে ১২ জন অচেতন অবস্থায় ছিল, যাদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, তারা গ্যাসোলিনের ধোঁয়ার কারণে বিষক্রিয়ায় মারা গেছেন।

রেসকিউশিপের জনসংযোগ কর্মকর্তা স্টিফেন সেফার্ট জানান, নৌকাটি খুঁজে পেতে দেরি হয়ে গিয়েছিল। নৌকাটি থেকে জীবিত উদ্ধারকৃত ৫১ জনের মধ্যে ৩০ জন বাংলাদেশি, বাকিরা পাকিস্তান, মিশর এবং সিরিয়ার নাগরিক। এ ঘটনার পরপরই ইতালির উপকূলরক্ষীরা এসে বাকি লোকদের উদ্ধার করে।

ভূমধ্যসাগরের এই বিপজ্জনক রুটে যুদ্ধ ও দারিদ্র্য থেকে বাঁচতে অভিবাসীরা জীবনের ঝুঁকি নিয়ে ইউরোপে প্রবেশের চেষ্টা করেন। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) জানায়, গত বছর প্রায় ৩১৫০ জন অভিবাসী এই রুটে নিখোঁজ হয়েছে।

এই ঘটনাটি অভিবাসন সংকটের ভয়াবহতা ও মানবিক সহায়তার প্রয়োজনীয়তাকে পুনরায় সামনে এনেছে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top