বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি প্রশংসনীয়: চার্লস হোয়াইটলি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত এবং হেড অব ডেলিগেশন চার্লস হোয়াইটলি বলেছেন যে, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ‘নিঃসন্দেহে প্রশংসনীয়’। তবে টেকসই প্রবৃদ্ধি অর্জনের জন্য দক্ষ ও উপযুক্ত জনশক্তি গড়ে তোলার প্রয়োজন।

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি প্রশংসনীয় চার্লস হোয়াইটলি



আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) শেয়ার করা এক ভিডিও বার্তায় তিনি উল্লেখ করেন যে, ইউরোপীয় ইউনিয়ন এলডিসি গ্র্যাজুয়েশনের দিকে বাংলাদেশের অর্থনৈতিক রূপান্তরকে সমর্থন অব্যাহত রেখেছে। বাংলাদেশ সরকারের সঙ্গে ইইউয়ের পারস্পরিক সুবিধাজনক অংশীদারিত্ব অব্যাহত রয়েছে।

রাষ্ট্রদূত হোয়াইটলি আরও বলেন, বাংলাদেশের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের সংস্কার ও শক্তিশালীকরণের অগ্রযাত্রায় ইইউ একটি নির্ভরযোগ্য অংশীদার।

তিনি আরও জানান, কৌশলগত বিনিয়োগ, সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ এবং নীতি সহায়তার মাধ্যমে দেশটির জনগণকে দক্ষ করতে বাংলাদেশ সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করেছে ইইউ।

ইইউ রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করে তরুণরা প্রবৃদ্ধি ও সমৃদ্ধির নতুন সুযোগ উন্মোচন করতে পারে, যা সবার জন্য উজ্জ্বল ভবিষ্যতের পথ প্রশস্ত করবে। তিনি আহ্বান জানান, একসঙ্গে আরো দক্ষ, সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে একসঙ্গে কাজ করতে।

তিনি আরও বলেন, গত ১৫ বছরে বাংলাদেশে দক্ষতা উন্নয়ন ও টিভিইটি খাতে উল্লেখযোগ্য অগ্রগতিতে ইইউ সন্তুষ্ট। এই সাফল্য ইইউ ও বাংলাদেশ সরকারের মধ্যে সাধারণ দৃষ্টিভঙ্গি ও টেকসই অংশীদারিত্বের প্রমাণ।

রাষ্ট্রদূত হোয়াইটলি বলেন, আন্তর্জাতিক শ্রম সংস্থার সঙ্গে সহযোগিতাও এই অর্জনগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top