বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী: প্রধানমন্ত্রী

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের মধ্য দিয়ে ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করার বিষয়ে বাংলাদেশের আগ্রহ পুনর্ব্যক্ত করেছেন। রোববার ভারতের নয়াদিল্লিতে ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী প্রধানমন্ত্রী



প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, ভুটান থেকে বিদ্যুৎ আমদানি করতে ত্রিপক্ষীয় চুক্তি প্রয়োজন এবং এ বিষয়ে ইতোমধ্যেই ভারতের সঙ্গে আলোচনা করা হয়েছে।

সাক্ষাৎ শেষে সংবাদ ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, ভুটান বাংলাদেশে জলবিদ্যুৎ রফতানির জন্য অধীর আগ্রহে রয়েছে।

এসময় দু’দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের সম্পূর্ণ বিষয়াদি আলোচনায় উঠে আসে এবং উভয় দেশ বিদ্যমান বহুমুখী সম্পর্ক বাড়ানোর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে।

ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তার দেশে একটি বার্ন ইউনিট নির্মাণ এবং এক বছরের জন্য প্রয়োজনীয় ওষুধ প্রদানের জন্য ধন্যবাদ জানান এবং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। এছাড়াও, তিনি প্রধানমন্ত্রীর কন্যা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদের সাম্প্রতিক ভুটান সফরের প্রশংসা করেন।

সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ ও ভুটানের উভয় পক্ষের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top