ইসলামপুরে অসচ্ছল ৫০,৬৮২ পরিবার পাচ্ছে ভিজিএফ চাল

Seba Hot News : সেবা হট নিউজ
0

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরের ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২টি পরিবার পাবে ঈদুল আযহা উপলক্ষে ১০ কেজি করে ভিজিএফ চাল।

ইসলামপুরে অসচ্ছল ৫০,৬৮২ পরিবার পাচ্ছে ভিজিএফ চাল



দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুস্থ, অসচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতিদরিদ্র পরিবারকে সহায়তা প্রদানের লক্ষে এসব বরাদ্দ দিয়েছেন বর্তমান সরকার।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ইসলামপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ জন, কুলকান্দি ইউনিয়নের ২ হাজার ৭শত ৫৭ জন, বেলগাছা ইউনিয়নে ৩ হাজার ৯৬৮ জন, চিনাডুলী ইউনিয়নে ৪ হাজার ২শত ৬৭ জন, সাপধরী ইউনিয়নে ২ হাজার ৪শত ২২ জন, নোয়ারপাড়া ইউনিয়নে ৩ হাজার ৯শত ৬৮ জন, ইসলামপুর সদর ইউনিয়নে ৩ হাজার ৭শত১৬ জন, পাথর্শী ইউনিয়নে ৪ হাজার ৬শত ৪৭ জন, পলবান্ধা ইউনিয়নে ৩ হাজার ৩শত জন, গোয়ালের চর ইউনিয়নে ৪ হাজার ৬৪ জন, গাইবান্ধা ইউনিয়নে ৫ হাজার ৯৩ জন, চরপুটিমারী ৪ হাজার ৯শত ২৩ জন, চর গোয়ালিনী ইউনিয়নে ২ হাজার ৯শত ৩৬ জনসহ উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২ জন অতিদরিদ্র পাবে ১০ কেজি করে ভিজিএফ চাল।

জানা গেছে, দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুস্থ, উপার্জনে অক্ষম, অসচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতিদরিদ্রদের সহায়তা প্রদানের লক্ষে অগ্রাধিকার ভিত্তিতে এই ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করার কথা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলাম জানান, কমপক্ষে ৭০ ভাগ মহিলাকে অন্তভ’ক্তি করা সহ জনসাধারণের অবগতির জন্য মাইকিং করে ভিজিএফ চাল বিতরণ করতে সংশিষ্ট ইউনিয়ন পরিষদকে বলা হয়েছে। 

ভিজিএফ চাল উত্তোলন করে চেয়ারম্যানদের পবিত্র ঈদুল আজহার পূর্বেই নির্দিষ্ট তারিখে বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও মনিটরিং করতে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। বিতরণে কোন প্রকার দুর্নীতি পেলে সংশিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ads1)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top