উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ শেখ হাসিনা-ধর্মমন্ত্রী

Seba Hot News : সেবা হট নিউজ
0

লিয়াকত হোসাইন লায়ন: ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে সমসাময়িক রাজনীতির অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। তিনি উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ।

উন্নয়ন রূপকল্পের অন্যতম পথিকৃৎ শেখ হাসিনা-ধর্মমন্ত্রী



শুক্রবার (১৭ মে) বিকেলে রাজধানীর বিজয়নগরে হোটেল অরনেটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সার্ক কালচারাল ফোরাম আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন। 

ধর্মমন্ত্রী বলেন, ভিশন-২০২১, ভিশন-২০৪১, ডেল্টা প্ল্যান-২১০০ ও স্মার্ট বাংলাদেশ নামক উন্নয়ন রূপকল্পের মাস্টারমাইন্ড শেখ হাসিনা। তিনি বৈশ্বিক উন্নয়ন পরিকল্পনা এমডিজি ও এসডিজির অন্যতম কন্ট্রিবিউটর। এছাড়া, দূরদর্শী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে পর্বতসম অবিচল-অটল এক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি বাংলাদেশে মেগা প্রজেক্টের যুগস্রষ্টা।
(ads1)
ধর্মমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা১৯৮১ সালে দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম শুরু করেন। এরপরই শাসকগোষ্ঠির রোষানলে পড়েন তিনি। এ পর্যন্ত তাঁকে হত্যার জন্য কমপক্ষে ১৯ বার সশস্ত্র হামলা করা হয়েছে। মৃত্যূ ভয়কে পরোয়া না করে আবার ঘুরে দাঁড়িয়েছেন শেখ হাসিনা।  ভয় শেখ হাসিনার জন্য নয়। তাঁর চিত্ত সর্বদা ভয়শুন্য।
(ads2)
শেখ হাসিনার সাফল্য তুলে ধরে ধর্মমন্ত্রী বলেন,  বিগত দেড় দশকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতিকে যা দিয়েছে তা নিঃসন্দেহে মাইলফলক। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। এটা অনেক বড় অর্জন। 

সার্ক কালচারাল ফোরামের সভাপতি এটিএম মমতাজুল করিম সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যেরমধ্যে   সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, অতিরিক্ত সচিব আব্দুস সাত্তার শেখ,  মিতু গ্রুপের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান চৌধুরী, সুতাকথন নারী উন্নয়ন সংস্থার চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী প্রমুখ বক্তব্য প্রদান করেন। পরে বিভিন্ন ক্ষেত্রে গুণী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়। 


ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top