[১২২৮] কাজী নজরুল ছিলেন অসাম্প্রদায়িক জীবনবোধের কবি: স্বপন সাহা

S M Ashraful Azom
0

: ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপের উদ্যোগে বিদ্রোহী ও অসাম্প্রদাফিক মানবতাবাদী কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়েছে।

কাজী নজরুল ছিলেন অসাম্প্রদায়িক জীবনবোধের কবি স্বপন সাহা



কবি নজরুল আমাদের জাতীয় কবি। মানবতা ও অসাম্প্রদাফিক জীবনবোধের কবি। তার নাম এখনো সরকারি গেজেটে অন্তর্ভূক্ত করা হয়নি। তার নাম সরকারি গজেটে আন্তভূক্তির দাবি জানাচ্ছি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।

বিদ্রোহী ও মানবতার কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপের নেতারা রবিবার (২৭ আগস্ট) ঢাকা বিশ^বিদ্যালয় ক্যাস্পাসে কবি’র মাজারে সকালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধি প্রাঙ্গণে সকাল ৭টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপের ঢাকা মহানগর কমিটির সভাপতি কামাল ভূইয়া। প্রধান অতিথি ছিলেন ন্যাপ-এর সহ-সভাপতি স্বপন কুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন পার্টির প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন। আরো বক্তব্য রাখেন, বুদ্ধিজীবী, সুশীল সমাজের প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে স্বপন কুমার সাহা বলেন, কাজী নজরুল ইসলাম আমাদের কাছে জাতীয় কবি হিসেবে সুপরিচিত। কিন্তু সরকারি গেজেটে তার নাম অন্তর্ভূক্ত করা হয়নি। ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের পক্ষ থেকে দাবি জানাচ্ছি কাজী নজরুল ইসলামের নাম সরকারি গেজেটে অন্তর্ভূক্ত করা  হোক। এ ব্যাপারে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।’

বিশেষ অতিথি আমজাদ হোসেন বলেন, বাংলাদেশের নতুন প্রজন্মকে আমাদের জাতীয় বিদ্রোহী কবিকে পাঠ্যপুস্তক, আলোচনা সভা ও সেমিনারের মাধ্যমে আরো ভালো ভাবে পরিচিত করতে হবে। তার বিদ্রোহী ও অসাম্প্রদায়িক আদর্শ সমাজের সকল স্তরে ছড়িয়ে দিতে হবে।  

সভাপতির বক্তব্যে কামাল ভূইয়া বলেন, আমরা স্বাধীনতার পক্ষে মুক্তিযুদ্ধের চেতনাকে ঐক্যবদ্ধ  হাওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানাই।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top