[৯৫৯] ডেমোক্রেটিক পার্টির নেতৃত্বে গণতান্ত্রিক জোট বাংলাদেশ’র আত্মপ্রকাশ

S M Ashraful Azom
0

: সংবিধানের আলোকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ ও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে ডেমোক্রেটিক পার্টির নেতৃত্বে ৭ দলীয় জোটের আত্মপ্রকাশ হল। মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রতিক বাংলাদেশ, শান্তি, গণতন্ত্র ও উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী ‘গণতান্ত্রিক জোট বাংলাদেশ’ জোটের আনুষ্ঠানিক ঘোষণা দেন ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান এসএম আশিক বিল্লাহ। 

ডেমোক্রেটিক পার্টির নেতৃত্বে গণতান্ত্রিক জোট বাংলাদেশ’র আত্মপ্রকাশ



এ জোটের সমন্বয়ক ও মুখপাত্র এসএম আশিক বিল্লাহ। ২৩ সালের ডিসেম্বর অথবা ২৪ সালের জানুয়ারিতে সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্য রেখে সাতটি দল নিয়ে গঠিত হলো ‘গণতান্ত্রিক জোট বাংলাদেশ’। এ জোটের সমন্বয়ক ও মুখপাত্র এসএম আশিক বিল্লাহ বলেন, ভবিষ্যতে এই জোটে আরো দলের সংখ্যা বৃদ্ধি পেতে পারে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী যেকোনো দলের সঙ্গে আমাদের ঐক্য হতে পারে। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি, আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি, আমরা শান্তি রাজনীতিতে বিশ্বাস করি, আমরা গণতন্ত্র ও দেশের উন্নয়নে বিশ্বাস করি,  জনগণের  মৌলিক অধিকার রক্ষায় বিশ্বাস করি। গণতান্ত্রিক জোটের লক্ষ্য ও উদ্দেশ্য দেশের রাজনৈতিক গুণগতমান পরিবর্তন করা, সুস্থ ধারার রাজনীতি, সম্প্রীতির রাজনীতি, সাম্যের রাজনীতি, দুর্নীতি ও মাদক বিরোধী রাজনীতি আগামী নির্বাচনে এ জোটের পক্ষ থেকে ৩০০ আসনে প্রার্থী দেয়া হবে ইনশাল্লাহ।


গণতান্ত্রিক জোট বাংলাদেশের দলগুলো হলো- ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ জাতীয় লীগ, প্রগতিশীল গণতান্ত্রিক জোট পিডিএ, গণধিকার পার্টি, বাংলাদেশ ন্যাশনাল রিপাবলিকান পার্টি, বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টি ও জাতীয় কৃষক শ্রমিক পার্টি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী আরেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী মাসুদ আহমেদ। আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, বাংলাদেশ জাতীয় লীগের চেয়ারম্যান মাহাবুবুল আলম, প্রগতিশীল গণতান্ত্রিক জোটের চেয়ারম্যান মো. মাইনুদ্দীন চৌধুরী, গণধিকার পার্টির চেয়ারম্যান সদ্দার মো. আব্দুস সাত্তার, গণধিকার পার্টির জেনারেল সেক্রেটারি জনাব আব্দুল্লাহ হিস সাকি, বাংলাদেশ ন্যাশনাল রিপাবলিকান পার্টির চেয়ারম্যান মো. ইউসুফ পারভেজ, বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টির চেয়ারম্যান মো. ওমর ফারুক ও জাতীয় কৃষক শ্রমিক পার্টির মহাসচিব মো. ইব্রাহিম খলিল প্রমুখ। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top