[১০২৬] নন্দীগ্রামে সাংবাদিক পরিবারের ওপর হামলা মামলার চার্জশিট দাখিল

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রামে থানায় জিডি করার জেরধরে সাংবাদিক নজরুল ইসলাম দয়ার পরিবারের সদস্যদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় দায়েরকৃত মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করেছে পুলিশ।

নন্দীগ্রামে সাংবাদিক পরিবারের ওপর হামলা মামলার চার্জশিট দাখিল



হামলায় অংশ নেওয়া এজাহারনামীয় ১০জন আসামির বিরুদ্ধেই প্রাথমিকভাবে অপরাধ প্রমানিত হয়েছে উল্লেখ করে সম্প্রতি বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। গতকাল বুধবার নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।  

অভিযুক্ত আসামিরা হলো- উপজেলার বুড়ইল ইউনিয়নের কৈগাড়ী সোনারপাড়া এলাকার রহমতুল্লাহ টুপিআলার ছেলে আব্দুর রহিম কালু (৩৪) তার ভাই গোলাম রসুল গুটিআলা (৩৫), একই এলাকার মোকলেছুর রহমানের ছেলে শিবিরকর্মী আজিজুল হাকিম (২৫), তার ভাই এখলাছুর রহমান (৩০), রফিকুল ইসলাম মফিজের ছেলে আব্দুস সালাম (২৭), তার ভাই শিবিরকর্মী আতিকুল ইসলাম (২৫), নাটোরের সিংড়া উপজেলার বেলোয়া এলাকার সাইদুল ইসলামের ছেলে শিবিরকর্মী আলহাজ (২০), তার ভাই আল-আমিন (২৮), পাবনার বেড়া উপজেলার আমিনপুর সাতসাখিনী এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আব্দুল মমিন (৩৯) এবং তার ভাই মাহাবুর রহমান মুন্নু মিয়া (৩২)। এরমধ্যে প্রধান আসামি আব্দুর রহিম তার বাড়িতে একটি খাশিভোজ অনুষ্ঠান করে স্থানীয় ওয়ার্ড যুবলীগের পদ বাগিয়ে নিয়েছেন বলে তথ্য পাওয়া গেছে। 

গত ২০২২ সালের ২৩ ডিসেম্বর শুক্রবার উপজেলার কৈগাড়ী গ্রামে সাংবাদিক নজরুলের পরিবারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাংবাদিক ও তার আহত ভাইকে উদ্ধার করে। এ ঘটনায় সাংবাদিক নজরুল বাদী হয়ে ১০জনের নাম উল্লেখ করে ২৮ ডিসেম্বর থানায় মামলা দায়ের করে। তিনি নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক ভোরের ডাক পত্রিকার প্রতিবেদক। 

মামলার চার্জশিটের বিবরণে বলা হয়, সাংবাদিক নজরুলের বিরুদ্ধে আসামিরা মিথ্যা গুজব রটানোসহ মানহানি ও পরিবারের ক্ষতিসাধনের জন্য ষড়যন্ত্র করে স্থানীয় লোকজনকে উত্তেজিত করার চেষ্টা করে। এ ব্যাপারে ২০২২ সালের ২৮ নভেম্বর আসামিদের বিরুদ্ধে থানায় জিডি করা হয়। একারণে ক্ষিপ্ত হয়ে আসামিরা ঘটনার আগে গভীর রাতে বাড়ির সামনে গিয়ে সাংবাদিককে বাইরে বের হওয়ার জন্য ডাকাডাকি করে। পরদিন সকালে সাংবাদিকের পরিবারের ওপর হামলা করে অভিযুক্ত ১০জন। আসামিদের ছুরিকাঘাতে আহত হয় সাংবাদিকের ছোট ভাই হাফেজ মাওলানা নাজিজুল হক (৩১)। 

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top