[১০২৯] সানন্দবাড়ীতে বিট পুলিশিং সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ স্লোগানকে সামনে রেখে, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, ইভটিজিং,ধর্ষণ, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষ্যে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

সানন্দবাড়ীতে  বিট পুলিশিং সচেতনতামূলক সভা অনুষ্ঠিত



বুধবার  (৯ আগষ্ট) বিকেল ৪ টায় দেওয়ানগঞ্জ  উপজেলার চরআমখাওয়া ইউনিয়ন পরিষদ চত্বরে  থানা পুলিশের ০২নং বিটের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। বিট অফিসার (এস আই) শামীমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ  মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল চন্দ্র ধর।


সভায় সংক্ষিপ্ত বক্তব্যে থানার ওসি শ্যামল চন্দ্র ধর বলেন,  আশপাশের বেশ কয়েকটি জেলা এবং উপজেলার মাদক সেবী ও মাদক ব্যবসায়ীরা আমাদের উপজেলার বেশ কিছু স্থানে প্রতিনিয়ত অসৎ উদ্দেশ্য যাতায়াত করে। আমরা সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছি তাদেরকে প্রতিহত করতে। পুলিশ সারাদেশে বিট পুলিশিং সেবা চালু করেছে। যাতে করে জনগণ আরো দ্রুত সময়ে যেকোন ধরনের নাগরিক সেবা পেতে সক্ষম হয়। বিট পুলিশিং হলো অনলাইন কেনাকাটার মত! আপনে ঘরে বসেই বিট পুলিশিং এর মাধ্যমে যেকোন পুলিশি সেবা গ্রহণ করতে পারেন। পাশাপাশি দেওয়ানগঞ্জ বাসীর পাশ্ববর্তী বা প্রতিবেশী উপজেলা গাইবান্ধা। 

অত্র এলাকায় আপনাদের যেকোন সমস্যায় আমার দেওয়ানগঞ্জ থানার দরজা আপনাদের জন্য সব সময় খোলা। কোন ভয় বা সংকোচ করার কারণ নেই।  আপনাদের থানায় আপনারা যেমন সরাসরি গিয়ে সেবা নেন। তেমনি ভাবে আমার থানাতেও সরাসরি গিয়ে সেবা গ্রহণ করতে পারেন।


প্রধান অতিথির বক্তব্যে থানার ওসি শ্যামল চন্দ্র ধর আরও  বলেন, ছোট্ট একটি থানা দেওয়ানগঞ্জ। ভৌগলিক ভাবে চারপাশে বেশ কয়েকটি জেলার অবস্থান। 


কুড়িগ্রাম,  গাইবান্ধা  জেলার বেশ কয়েকটি উপজেলায় যাতায়াতের কেন্দ্রবিন্দু দেওয়ানগঞ্জ  থানা।  আরেক পাশে আবার ভারতের সীমান্ত। সব মিলিয়ে মাদক কারবারী, সন্ত্রাসী তথা অপরাধীদের টার্গেট দেওয়ানগঞ্জ থানা। যে কারণে ছোট্ট থানা হওয়া সত্বেও এই থানা এলাকায় অপরাধ সংগঠিত বেশি হয়।


তিনি আরো বলেন, গত ৬ মাসে এই থানা এলাকায় ব্যাপক পরিবর্তন করেছি। যার সুফল আপনারা ভোগ করছেন। সব ধরণের পুলিশি সেবা এখন আপনাদের  দোরগোড়ায়। নিরাপদ দেওয়ানগঞ্জ নগরী গড়ে তুলতে আমাদের চেষ্টার কোন ত্রুটি নেই। এখন শুধু প্রয়োজন আপনাদের সচেতনতা এবং স্বতফূর্ত অংশগ্রহণ। পুলিশ এবং আপনারা হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে একটি রোল মডেল দেওয়ানগঞ্জ থানা গড়ে তোলা সম্ভব। 


 বর্তমান সরকার ও পুলিশের আইজিপি পুলিশ-জনগণ সম্পর্ক আরো দৃঢ় করতে এবং পুলিশি সেবা জনগণের হাতের মুঠোয় পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে। আমারা থানা পুলিশ আপনাদেরকে যেকোন ধরণের সেবা দিতে সদা প্রস্তুত আছি। আপনারা আসুন এবং সেবা নিন।


চরআমখাওয়া  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়ার সভাপতিত্বে, সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সানন্দবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ আব্দুর রহিম, চরআমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ইউনুস আলী মোল্লা, 

চরআমখাওয়া ইউনিয়ন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রেজাউল করিম লাভলু, অথেনটিক সেন্ট্রাল স্কুলের শিক্ষক আলহাজ্ব কবি  আজিজুর রহমান, সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের( ডিএসবি) আব্দুর রাকিব খান,  সানন্দবাড়ির প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশিদুল আলম সিকদার, বাংলাদেশ ছাত্রলীগ সানন্দবাড়ী সাংগঠনিক থানা শাখার সভাপতি মোঃ তারিকুল ইসলাম তারেক,  চরআমখাওয়া   ইউপি সদস্য রফিকুল ইসলাম, বাবুল আক্তার  প্রমূখ। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top