[৭০৭] নন্দীগ্রামে ক্ষতিগ্রস্ত মরিচ চাষিকে আর্থিক সহায়তা দিলেন মেয়র

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার নামুইট এলাকার ক্ষতিগ্রস্ত মরিচ চাষি আব্দুল মান্নানকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। 

নন্দীগ্রামে ক্ষতিগ্রস্ত মরিচ চাষিকে আর্থিক সহায়তা দিলেন মেয়র



রোববার দুপুরে ওই চাষির হাতে ২০হাজার টাকার সহায়তার চেক প্রদান করেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান। এরআগে গত বৃহস্পতিবার দিবাগত রাতে পৌরসভার নামুইট মহল্লার দক্ষিণপাড়া এলাকার মাঠে চাষি আব্দুল মান্নানের ১০ কাঠা জমির মরিচের গাছ উপড়ে ফেলে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত চাষি যেন আবারো তার জমিতে চাষাবাদ করতে পারে, এজন্য পৌরসভার রাজস্ব তহবিল থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। 

মেয়রের অফিস কক্ষে এসময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহীন মাহমুদ, প্যানেল মেয়র সাইফুল ইসলাম, কাউন্সিলর আবু সাঈদ মিলন, শাহিরুল ইসলাম, নুরনাহার মিষ্টি, ববিতা বেগম, সেলিনা বেগমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

মেয়র আনিছুর রহমান সাংবাদিকদের বলেন, মরিচ গাছের সঙ্গে এ কেমন শত্রæতা? গাছ তো কারও সঙ্গে শত্রæতা করেনা। ক্ষতিগ্রস্ত চাষিকে পৌরসভার পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হলো। গতবছর বৈলগ্রামে ক্ষতিগ্রস্ত এক মরিচ চাষি এবং জেলেদের জাল পোড়ানোর ঘটনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেওয়া হয়েছিল।  

সুত্রমতে, গত মার্চ মাসে তিনি ২৩০০টি মরিচ গাছের চারা রোপণ করেছিলেন। গাছে মরিচ ধরেছিলো, বিক্রিও শুরু করেছিলেন। গত বৃহস্পতিবার সেই মরিচ ক্ষেতে রাতের আধাঁরে তান্ডব চালায় একদল দুর্বৃত্ত। প্রায় দেড়লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ওই চাষি। কে-বা কাহারা এই ঘটনা ঘটিয়েছে, তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন চাষি। এ ব্যাপারে গত শুক্রবার রাতে থানায় লিখিত অভিযোগ করা হয়। 

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, অভিযোগটি তদন্ত করে অপরাধীকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। 


 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top