[৭৬২] পত্নীতলায় ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন স্প্রে কার্যক্রমের উদ্বোধন

S M Ashraful Azom
0

 : পত্নীতলায় নজিপুর পৌরসভার উদ্যোগে গত বৃহস্পতিবার সারা দেশের নেয় পৌর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী এডিস মশা নিধনে স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

পত্নীতলায় ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন স্প্রে কার্যক্রমের উদ্বোধন



নজিপুর পৌর মেয়র আলহাজ্ব রেজাউল কবির চৌধুরী বাবুর নেতৃত্বে এডিস মশা নিধনে ফগার মেশিনের দ্বারা স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় মেয়র বলেন বর্ষা মৌসুমে পৌর এলাকায় মশার উপদ্রব বেড়ে যাওয়ায় সারা দেশের নেয় নজিপুর পৌর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে উপজেলা চত্বরসহ পৌরসভার সকল ড্রেন, বাড়ির আশপাশে ও ময়লার স্তুপ ও মশার বংশ বিস্তার ঘটে এমন জায়গা গুলোতে মশার ঔষধ ছিটানোর কার্যক্রম মাসব্যাপী চলমান থাকবে। তিনি পৌর বাসীকে বর্তমান পরিস্থিতিতে ডেঙ্গু প্রকোপ মোকাবিলায় প্রত্যকেকে সচতেন এবং বাসা বাড়ি ও এর আশপাশ পরস্কিার-পরচ্ছিন্ন রাখার আহ্বান জানান।


ডেঙ্গু নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ খালিদ সাইফুল্লাহ্ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান পত্নীতলায় এখন পর্যন্ত কোন ডেঙ্গু রোগী সনাক্ত না হলেও এবিষয়ে সতর্কতা অবলম্বন করে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা গ্রহনের আশ্বাস প্রদান করেন। তিনি বলেন ডেঙ্গু রোগটির প্রধান লক্ষণ জ্বর। জ্বর ছেড়ে যাওয়ার পর আবারও আসতে পারে। এর সঙ্গে শরীরে ব্যথা, মাথাব্যথা, চোখের পেছনে ব্যথা এবং চামড়ায় লালচে দাগ বা ফুসকুড়ি দেখা যায়। এসব লক্ষণ দেখা মাত্র রোগীকে অবশ্যই হাসপাতালে নিয়ে আসতে হবে এবং চিকিৎসকদের পরামর্শ নিতে হবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top