[৪১১] ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

S M Ashraful Azom
0

 : শিশুর শিক্ষা ও সুরক্ষা নিশ্চিত করি, শিশুশ্রম বন্ধ করি’- এ প্রতিপাদ্যের আলোকে জামালপুরের ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

শিশুর শিক্ষা ও সুরক্ষা নিশ্চিত করি, শিশুশ্রম বন্ধ করি’- এ প্রতিপাদ্যের আলোকে জামালপুরের ইসলামপুরে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসন ও মহুলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে পার্টিসিপ্যাটরী একশন ফর রুরাল ইনোভেশন(পারি)'র সহযোগীতায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে পরিষদ থেকে শোভাযাত্রা বের হয়ে সড়ক প্রদক্ষিন করে পরিষদ চত্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে এতে মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার,ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রগ্রাম ম্যানেজার সজল গোমেজ,ইসলামী রিলিফের তাহসিন আজিজ, চেয়ারম্যান আঃ সালাম,পারি সংস্থার ইসলামপুরের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার কমল পাল প্রমূখ বক্তব্য রাখেন। এতে ওয়ার্ল্ড ভিশনের বোরহান উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের জন প্রতিনিধি, ওয়ার্ল্ড ভিশন ও পারি সংস্থার প্রতিনিধি সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশ নেন।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে শিশুদের উন্নয়ন ও বিকাশে শিশু আইন প্রণয়ন ও প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করেন। তিনি সংবিধানে শিশু অধিকার সমুন্নত রাখেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ সরকার শিশুশ্রম-নিরসনের লক্ষ্যে ‘জাতীয় শিশুশ্রম নিরসন নীতি-২০১০’ প্রণয়ন করেছে।



 সোমবার উপজেলা প্রশাসন ও মহুলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে পার্টিসিপ্যাটরী একশন ফর রুরাল ইনোভেশন(পারি)'র সহযোগীতায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে পরিষদ থেকে শোভাযাত্রা বের হয়ে সড়ক প্রদক্ষিন করে পরিষদ চত্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে এতে মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার,ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রগ্রাম ম্যানেজার সজল গোমেজ,ইসলামী রিলিফের তাহসিন আজিজ, চেয়ারম্যান আঃ সালাম,পারি সংস্থার ইসলামপুরের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার কমল পাল প্রমূখ বক্তব্য রাখেন। এতে ওয়ার্ল্ড ভিশনের বোরহান উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের জন প্রতিনিধি, ওয়ার্ল্ড ভিশন ও পারি সংস্থার প্রতিনিধি সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশ নেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে শিশুদের উন্নয়ন ও বিকাশে শিশু আইন প্রণয়ন ও প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করেন। তিনি সংবিধানে শিশু অধিকার সমুন্নত রাখেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ সরকার শিশুশ্রম-নিরসনের লক্ষ্যে ‘জাতীয় শিশুশ্রম নিরসন নীতি-২০১০’ প্রণয়ন করেছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top