[৫৬৭] কোরবানির পশু নিয়ে ইসলামপুর-ঢাকায় যাত্রা শুরু করলো ক্যাটল ট্রেন

S M Ashraful Azom
0

 : জামালপুরের ইসলামপুর থেকে ঢাকায় কোরবানির পশু ৫শত টাকায় যাবে ক্যাটল ট্রেন।

কোরবানির পশু নিয়ে ইসলামপুর-ঢাকায় যাত্রা শুরু করলো ক্যাটল ট্রেন



ঈদুল আজহা উপলক্ষে জামালপুরের ইসলামপুর থেকে ঢাকার উদ্দেশে ৩টি ক্যাটল ট্রেন চালু করেছে রেল কর্তৃপক্ষ। প্রতি বগিতে ১৬টি করে গরু নিতে খরচ হবে ৮ হাজার টাকা। গরু প্রতি গুণতে হবে ৫শত টাকা।


শনিবার (২৪ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় ইসলামপুর থেকে প্রথম ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

প্রতিটি ট্রেনে ২৬টি করে ওয়াগন থাকবে। এরমধ্যে ২৫টি ওয়াগনের প্রত্যেকটিতে ১৬টি করে গরু নিয়ে যাওয়া হবে।


এবছর ইসলামপুর থেকে ৬২টি ও মেলান্দহ স্টেশন থেকে ৬টি ওয়াগন বুকিং করেছে গরু ব্যবসায়ীরা। প্রতিটি ওয়াগনের ভাড়া ৮ হাজার টাকা করে নির্ধারণ করা হয়েছে।  সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রথম ট্রেনটি ছাড়ার এক ঘণ্টা পর দ্বিতীয় ট্রেনটি ছাড়ে যায়। আগামীকাল বিকেলে তৃতীয় ট্রেনটি ইসলামপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।


গরু ব্যবসায়ী তমিজ উদ্দিন বলেন- আগে ট্রাকে করে গরু নিয়ে গেলে অনেক সমস্যায় পড়তে হতো। বিভিন্ন জায়গায় চাঁদা দেওয়া লাগতো। কিন্তু আলিম শেখ নামে এক ব্যবসায়ী বলেন,  ট্রাকে করে গেলে গরুর অসুস্থ হয়ে পড়ে। ট্রেনে গেলে কোনো ঝাকি লাগে না। গরু নিয়ে আরামে ঢাকা যাইতেছি।


অফিল মিয়া বলেন- ট্রেনে গেলে আমাদের খরচ অর্ধেক লাগে। যেখানে ট্রাকে গেলে বেশি খরচ ও ঝুকি বেশি থাকে। সেজন্য এসব এলাকার গরু ব্যবসায়ীরা এখন ট্রাকের বদলে এই ক্যাটল স্পেশাল ট্রেনকেই বেশি পছন্দ করছে।


ইসলামপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শাহীন মিয়া বলেন, গত বছরের তুলনায় এ বছর ক্যাটল স্পেশাল ট্রেনের আরও ভালো সাড়া পাওয়া গেছে। এমন পরিবহন ব্যবস্থা চালু রাখার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top