[৫১৫] ইসলামপুরে হাড়িয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

S M Ashraful Azom
0

 : জামালপুরের ইসলামপুরে হাড়িয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ হামলা ভাংচুরেরর ঘটনা ঘটেছে। স্কুল চলাকালিন সময়ে এ ঘটনা ঘটে।

ইসলামপুরে হাড়িয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ



জানা গেছে,সোমবার বিদ্যালয়ের অর্ধ বার্ষিক পরীক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বিভিন্ন সেশনের টাকা, পরিক্ষা ফি অতিরিক্ত চাহিদা মোতাবেক না দেওয়ায় অনেক পরীক্ষার্থী অংশ করতে না দিয়ে হল থেকে বের করে দেন প্রধান শিক্ষক জহির উদ্দিন। এ নিয়ে এলাকার অভিভাবকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এসময় এলাকাবাসী প্রধান শিক্ষকের অপসারনের দাবী মিছিল ও ভাংচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 


শিক্ষার্থীদের অভিযোগ, নবম শ্রেনীর শিক্ষার্থী আবু হাসেম  বলেন,আমার কাছে অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে। বিজয় মিয়া বলেন আমার নিকট ২হাজার ২০ টাকা অতিরিক্ত টাকা চাওয়া হয়েছে। তারা আরো বলেন, যথারীতি মোতাবেক স্কুলের বেতন পরিশোধ করলেও গরমের মাঝে ক্লাস করতে পারি না, কারেন্ট সংযোগ বিচ্ছিন্ন হয়ে আছে, সরকারের অনুদানের সোলার প্যানেলের প্লেট গুলো শিক্ষকদের বাড়িতে নিয়ে ব্যাবহার করে,বইসহ অন্যান্য জিনিস বিক্রি করে দেয়।

অভিবাবক মুকিত মিয়া,হান্নান মিয়া বলেন,অতিরিক্ত টাকা দিয়ে ছেলেদের লেখা পড়া করাতে হিমশিম খেতে হচ্ছে আমাদের।


তারা আরো বলেন,১৯৬৬ সালে প্রতিষ্ঠিত প্রায় আড়াইশ শিক্ষার্থীর সুনামধন্য এ প্রতিষ্ঠান পরিচালিত হয়ে আসলেও  প্রধান শিক্ষক জহির উদ্দিনের একাধিক অনিয়ম দূর্ণীতির কারনে শিক্ষা পরিবেশ বিঘ্নিত হয়েছে। প্রধান শিক্ষক স্কুলের জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করা। 


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা বলেন,পার্থশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এই বিষয়ে সুরাহা উদ্যোগ নিয়েছেন। সুরাহা না হয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top