[৫১১] রৌমারীতে গ্রামীণ ব্যাংকের ঋনগ্রহিতারা পেলো গাছের চারা

S M Ashraful Azom
0

 : ‘‘বনজ-ফলজ-ঔষুধী রোপন করবো কয়েক কোটি, দেশের বায়ু দেশের মাটি করবো মোরা খাটি’’ এ শ্লোগানকে সামনে রেখে গাছের চারা বিতরণ করেছে গ্রামীণ ব্যাংক।

রৌমারীতে গ্রামীণ ব্যাংকের ঋনগ্রহিতারা পেলো গাছের চারা



মঙ্গলবার দুপুরে গ্রামীণ ব্যাংকের রৌমারী উপজেলার যাদুরচর শাখার উদ্যোগে ৫ হাজার ২’শ জন ঋনগ্রহিতা সদস্যের মাঝে ফলজ-বনজ বৃক্ষের চারা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। গ্রামীণ ব্যাংকের রাজিবপুর আঞ্চলিক ব্যবস্থাপক সাদিকুর রহমান কয়েকজন নারী সদস্যের হাতে গাছের চারা তুলে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংকের যাদুরচর শাখা ব্যবস্থাপক আব্দুল জলিলসহ ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক সৈয়দজামাল, কর্তিমারী বাজার বণিক সমিতির সদস্য আবু সানি সরকার প্রমুখ।  

গ্রামীণ ব্যাংকের যাদুরচর শাখার ব্যবস্থাপক আব্দুল জলিল বলেন, মঙ্গলবার ২’শ নারীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। প্রতিজনকে ৫টি করে চারা দেওয়া হচ্ছে। এ শাখার আওতায় থাকা মোট ৫হাজার ২’শ জনের মাঝে ৯৩ হাজার ২০৮টি ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরণ করা হবে। 

গাছের চারা পেয়ে খুশি যাদুরচর চাক্তাবাড়ি এলাকার নুরেজা খাতুন (৫০)। তিনি বলেন, এর আগত কাইয়ো এমন করি গাছের চারা দেয় নাই। নিশ্চয় চারাগুলে নাগায়ে যতœ করমো।

গ্রামীণ ব্যাংকের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে যাদুরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সৈয়দজামাল বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গ্রামীণ ব্যাংকের এ উদ্যোগ নি:সন্দেহে একটি ভালো কাজ। পরিবেশের সুরক্ষায় সবার গাছ লাগানো উচিৎ বলেও মনে করেন তিনি। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top