[৫৮] প্রচন্ড গরমে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ বেড়েছে

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের কাজিপুরে গত কয়েকদিনের প্রচন্ড তাপদাহের কারণে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে রোগীর চাপ বেড়েছে।

প্রচন্ড গরমে কাজিপুর  স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ বেড়েছে



গত তিনদিনে স্বাভাবিক সময়ের চেয়ে রোগী ভর্তির পরিমাণ ৩০ থেকে ৩৫ ভাগ বলে বেড়েছে হাসপাতালসূত্রে জানা গেছে। বাড়তি রোগী সবাই জ্বর, ডায়েরিয়া ও  হিটস্ট্রোকের মতো রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

 বুধবার দুপুরে কাজিপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে দেখা গেছে বাড়তি রোগীর চাপ সামাল দিতে  হাসপাতালের মেঝেতে বেড ও স্থানীয়ভাবে কাঁথা ও চাদর  বিছিয়ে দেয়া হয়েছে। সেখানে শুয়ে  চিকিৎসা নিচ্ছেন অনেকে। এদের বেশির ভাগই  প্রচন্ড সর্দিজ্বর, ডায়েরিয়া কিংবা হিটস্ট্রোকে আক্রান্ত। একশ শয্যার এই হাসপাতালটিতে চিকিৎসা নিচ্ছেন স্বভাবিকে সময়ের চেয়ে প্রায় দেড়গুণ বেশি  রোগী। পলাশবাড়ি গ্রামের সত্তর বছর বয়সের সলিম মন্ডলকে তার সন্তানেরা মঙ্গলবার রাতে  উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে এসেছেন। তিনি গত দুইদিন যাবৎ ডায়েরিয়ায় ভুগছেন। প্রচন্ড জ্বর নিয়ে মহিলা ওয়ার্ডে ভর্তি হয়েছেন রহিমা বিবি। তার স্বজনরা তাকে  প্রায় অজ্ঞান অবস্থায় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে বলে জানান মেডিকেল অফিসার ফিরোজ মিয়া। 

আবাসিক মেডিকেল অফিসার জাকারিয়া খান আরিফ জানান, প্রায় পাঁচদিন যাবৎ স্বাভাবিকের চেয়ে প্রতিদিন ত্রিশ থেকে পঁয়ত্রিশজন করে বেশি রোগী এসেছে। আমরা সাধ্যমতো চিকিৎসা দিয়ে যাচ্ছি। প্রচন্ড তাপদাহের কারণে এ রকম হয়ে থাকতে পারে বলে তিনি জানান। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top