জেলা হাসপাতালগুলোতে ‘আইসিইউ ইউনিট’ স্থাপনে প্রধানমন্ত্রীর অনুশাসন

S M Ashraful Azom
0
জেলা হাসপাতালগুলোতে ‘আইসিইউ ইউনিট’ স্থাপনে প্রধানমন্ত্রীর অনুশাসন

সেবা ডেস্ক: দেশের প্রতিটি জেলা হাসপাতালগুলোতে ‘আইসিইউ ইউনিট’ স্থাপনের অনুশাসন জারি করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া, করোনা পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি। তাগিদ দিয়েছেন সুরক্ষা ব্যবস্থা নিয়েই কর্মক্ষেত্রে যাওয়ার। সকালে একনেক সভায় তিনি এই তাগিদ দিয়েছেন।

সভায় ‘কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স অ্যান্ড প্যানডেমিক প্রিপেয়ার্ডনেস’ প্রকল্প পর্যালোচনা করা হয়েছে। বাস্তবায়নে ব্যয় হবে এক হাজার ১২৭ কোটি টাকা। এর মধ্যে ৮৫০ কোটি টাকা ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক।

সভায়, গুরুত্ব পেয়েছে করোনা সংক্রান্ত বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের নানা দিক। ‘কোভিড-১৯ ইর্মাজেন্সি রেসপন্ড অ্যান্ড প্যানডেমিক রেসপন্স’ নামে আরও একটি প্রকল্প পর্যালোচনা করা হয়েছে একনেক সভায়। এই প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে, এক হাজার ৩৬৫ কোটি টাকা। এরমধ্যে ৮৫০ কোটি টাকা ঋণ দেবে এডিবি, বাকি টাকা সরকারের নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে এর আগে জরুরি বিবেচনায় প্রকল্পগুলো অনুমোদন করেছিলেন প্রধানমন্ত্রী। এছাড়া সভায় পর্যালোচনা করা হয়েছে দশটি প্রকল্প।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top