শ্রীবরদীতে বৃক্ষ চুরি বাঁধা দেয়ায় এক মুক্তিযোদ্ধার ওপর হামলা

S M Ashraful Azom
0
শ্রীবরদীতে বৃক্ষ চুরি বাঁধা দেয়ায় এক মুক্তিযোদ্ধার ওপর হামলা

রেজাঊল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীর বালিজুরি রেঞ্জের মালাকোচা বিটের উডলট বাগানের বৃক্ষ চুরি বাঁধা দেয়ায় বৃক্ষ চোরদের হামলায় এক মুক্তিযোদ্ধাসহ তার মেয়ে কলেজ পড়–য়া ছাত্রী গুরুতর আহত হয়েছে।

ঘটনাটি ঘটে ১ জুন সোমবার সকালে উপজেলার সীমান্তবর্তী এলাকা মালাকোচা গ্রামে। এতে আহত মুক্তিযোদ্ধা জমশেদ আলী ও তার মেয়ে শামছুন্নাহারকে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হলে মঙ্গলবার ভোরে পুলিশ অভিযান চালিয়ে মালাকোচা গ্রাম থেকে এ মামলার প্রধান আসামী ও একই গ্রামের বাসিন্দা খোরশেদ আলমের ছেলে সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে। 

এলাকাবাসী ও আহত মুক্তিযোদ্ধা জমশেদ আলীর জামাতা মাহমুদুল হাসান সেলিম জানান, তিনি মালাকোচা বিটের ২০০৩ সনের একটি উটলট বাগানের অংশীদার ও গ্রæপ লিডার। সম্প্রতি প্রায়ই ওই বাগান থেকে বৃক্ষ চুরির ঘটনা ঘটছে।

বিষয়টি নিয়ে তিনি স্থানীয় অংশীদারদের জানালে তারা রাতে বাগানের পাহারা দেয়ার ব্যবস্থা করেন। এর পরও বাগানের বৃক্ষ চুরির ঘটনা ঘটে। গত ৩০ মে রাতে বৃক্ষচোরের দল বাগানের কয়েকটি একাশি জাতের বৃক্ষ কেটে নিয়ে যাওয়ার সময় তারা বাঁধা দেয়। পরে তিনি বিষয়টি মালাকোচা বিটের ভারপ্রাপ্ত বিট অফিসার রবিউল ইসলামকে জানান। 

বৃক্ষ চুরির সত্যতা নিশ্চিত করে মালাকোচা বিটের ভারপ্রাপ্ত বিট কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে বৃক্ষচোরদের ব্যাপারে তদন্ত করে বন আইনে মামলা দেয়া হবে।

বৃক্ষ চুরি বাঁধা দেয়ার আক্রোশে গত ১ জুন সোমবার মালাকোচা গ্রামের সাইফুল ইসলাম, ইয়াকুব আলী ও খোরশেদ আলমসহ ১০/১২ জন সোমবার সকালে বীরমুক্তিযোদ্ধা জমশেদ আলীর বাড়িতে গিয়ে তার ওপর হামলা করে। এ সময় বাবাকে রক্ষা করতে গেলে মেয়ে শামছুন্নাহারসহ বাবা মেয়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা জমশেদ আলী বাদী হয়ে রাতেই থানায় মামলা দায়ের করেন। পুলিশ মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে এ মামলার প্রধান আসামী সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top