রৌমারীতে নৌকাবাইচ খেলায় বিজয়ীদের পুরুস্কার বিতরণ

S M Ashraful Azom
0
রৌমারীতে নৌকাবাইচ খেলায় বিজয়ীদের পুরুস্কার বিতরণ
শফিকুল ইসলাম,রৌমারী প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাগুয়ারচর বাইটকামারী ও বলদমারা এলাকাবাসীর উদ্যোগে ব্রম্মপুত্র নদে গত ১৫ সেপ্টেম্বর শনিবার থেকে মরহুম মরতুজ আলী চেয়ারম্যান স্বরণে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে নৌকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

নৌকাবাইচ প্রতিযোগীতায় জেলার বিভিন্ন এলাকাসহ বিভিন্ন জেলা থেকে আসা ২০ টি নৌকা অংশ নেয়। নৌকাবাইচ চলাকালে ব্রম্মপুত্র নদের তীরে ও নদের মাঝে শ্যালো বোডের মধ্যে হাজার হাজার উৎসক দর্শক এতদাঞ্চলের গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই নৌকাবাইচ প্রতিযোগীতা উপভোগ করেন।

উপজেলার বন্দবেড় ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন সার্বিক ব্যবস্থাপনায়, স্থানীয় যুবকদের সহায়তায় এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান ও বন্দবেড় ইউনিয়ন শাখার আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের সরকারের সভাপতিত্বে গত ১৫ সেপ্টেম্বর উদ্বোধনের পর টানা ৮ দিন ব্যাপী এই নৌকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

২২ সেপ্টেম্বর বিকাল ৪টায় চুড়ান্ত পর্বে দুরন্ত চিতা তরী ও মামা ভাগ্নে তরী প্রতিযোগীতা শেষে আলোচনা সভা হয়। সভায় বক্তব্য রাখেন, সিএসডি নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টার, আব্দুল জলিল ব্যাপারী, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, নৌকাবাইচ কমিটির সাধারণ সম্পাদক আবুল হাশেম, মুক্তিযোদ্ধা বদিউজ্জামান (বদির) ও আবুল কালাম আজাদ প্রমূখ। প্রথম বিজয়ী দুরন্ত চিতা তরীকে ১টি মহিষ ও দ্বিতীয় বিজয়ী মামা ভাগ্নের তরীকে ১টি গরু পুরুস্কার তাদের হাতে তুলে দেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন আব্দুল কাইয়ুম।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top