নদী রক্ষাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি, বললেন নৌপ্রতিমন্ত্রী

S M Ashraful Azom
0
নদী রক্ষাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি, বললেন নৌপ্রতিমন্ত্রী
সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নদী রক্ষার পদক্ষেপকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। বাংলাদেশ সরকার যখন কোনো কিছু রক্ষায় দায়িত্ব নেয়, সেটি ব্যর্থ হতে পারে না।

আজ শনিবার জাতীয় জাদুঘরে ‘বিশ্ব নদী দিবস’ উদযাপন উপলক্ষে নদীর জন্য পদযাত্রা শুরুর পূর্বে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে সক্ষমতা অনুযায়ী নদী উদ্ধার কার্যক্রম পরিচালনা করছি। নদী রক্ষায় আমাদের দৃঢ়ভাবে পদক্ষেপ নিতে হবে। আমাদের কোনো ভুল পদক্ষেপের কারণে কেউ যাতে আইনগত সুবিধা নিতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে।

এক্ষেত্রে সরকার খুবই আন্তরিক জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী ১৯৯৬ সালে সরকার গঠন করে নদী তীরের দখলকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী ক্ষমতায় এসে সন্ত্রাস ও ত্রাসের মাধ্যমে সবকিছু ওলট পালট করে ফেলে।

প্রতিমন্ত্রী বলেন, তাদের সময় সংসদের বিরোধী দলের নেতা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামালা হয়। সন্ত্রাসী কায়দায় বেশ কয়েকজন এমপিকে হত্যা করা হয়। প্রতিক্রিয়াশীল গোষ্ঠী রাষ্ট্রের নিরাপত্তা দিতে পারেনি, তারা কিভাবে নদীকে রক্ষা করবে।

আওয়ামী লীগ  ২০০৮ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার রায় এবং যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করেছে। বর্তমান সরকারের সময়ে দেশ গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় ফিরে এসেছে বলে দাবি করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top