ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি

S M Ashraful Azom
0
ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি
সেবা ডেস্ক: দেশের হোটেল, রেস্তোরাঁ ও বিনোদন পার্কে ব্যাংক নোটের আদলে টোকেন, বিল, টিকিট ছাপিয়ে ব্যবহার করাকে সতর্ক থাকার  নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি আইন অমান্যকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানায় কেন্দ্রীয় ব্যাংক।

গতকাল রোববার বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ  তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে, ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে ব্যক্তি মালিকানায় পরিচালিত কিছু হোটেল/রেস্তোরাঁ এবং শহরাঞ্চলের সন্নিকটে স্থাপিত বিভিন্ন বিনোদন পার্কে ব্যাংক নোটের আদলে বিভিন্ন মূল্যমানের খাবারের বিল/টোকেন, টিকেট ইত্যাদি ছাপিয়ে ব্যবহার করা হয়েছে। টাকার আদলে এ ধরনের বিল/কুপন/টিকেট ব্যবহারের মাধ্যমে জনসাধারণ প্রতারিত হতে পারে এবং জালনোট প্রস্তুতকারী চক্রের প্রতারণা বৃদ্ধি পাবে।

এছাড়া ব্যাংক নোটের আদলে খাবারের মূল/বিল/কুপন/টিকেট প্রস্তুত ও ব্যবহার একটি দণ্ডনীয় অপরাধ। এ প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের পর হতে বর্ণিত কর্মকাণ্ড হতে বিরত না হলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top