গুড়িয়ে দিতে আসছে প্রবল শক্তিশালী ঝড় তাপাহ

S M Ashraful Azom
0
গুড়িয়ে দিতে আসছে প্রবল শক্তিশালী ঝড় তাপাহ
সেবা ডেস্ক: তাপাহ নামে এই ঝড়ের গতিবেগ বর্তমানে ঘণ্টায় ৩০ কিমি। তা বেড়ে ঘণ্টায় ১০৮ কিমি ও সর্বাধিক ১৬২ কিমি/ঘণ্টা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জাপান ও দক্ষিণ কোরিয়ার দিকে ধেয়ে আসছে এই প্রবল শক্তিশালী ঝড়। আবহাওয়ার পূর্বাভাস পেয়ে দু দেশের এক হাজার বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে।

জাপানের আবহাওয়া দফতর এখন পর্যন্ত এই ঝড়কে টাইফুনের তকমা না-দিলেও, বলা হয়েছে দক্ষিণ চীন সাগরে সৃষ্টি হয়েছে এই ট্রপিক্যাল স্টর্ম। এটি উত্তর-উত্তরপূর্ব দিকে জাপান ও দক্ষিণ কোরিয়া উপকূলের মাঝ বরাবর এগোচ্ছে।

এর প্রভাবে জাপানের কিউশু দ্বীপে ভারী বৃষ্টি শুরু হয়েছে। শনিবার পর্যন্ত সেখানে বৃষ্টির পরিমাণ ৪০০ মিমি। চলতি মৌসুমে এই নিয়ে ওই এলাকায় ১৭ ধরনের ঝড় আসছে। জাপানের রাষ্ট্রীয় টেলিভিশন এনএইকে জানিয়েছে, রোববার ঝড়ের কারণে ৪০০টি বিমান বাতিল করা হয়েছে।

সতর্কতা অবলম্বন করেছে দক্ষিণ কোরিয়াও। সেখানেও শনিবার পর্যন্ত ৪৭৬ মিমি বৃষ্টি হয়েছে। তাপাহ-র কারণে রোববার সেখানে বাতিল করা হয়েছে ৫০০-রও বেশি বিমান।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top